বিপিএল প্লেয়ার ড্রাফট: বিদেশী ক্রিকেটার ও তাদের মূল্য যা থাকছে…

ক্রিকেট দুনিয়া 16 Nov 2019 at 12:46pm 465
Googleplus Pint
বিপিএল প্লেয়ার ড্রাফট: বিদেশী ক্রিকেটার ও তাদের মূল্য যা থাকছে…

আসন্ন বঙ্গবন্ধ বিপিএলের দেশি ক্রিকেটারদের ভিত্তিমুল্য আগেই জানা গিয়েছে। দেশি ক্রিকেটারদের দাবির ভিত্তিতেই সামঞ্জস্য রাখা হয়েছে বিদেশি ক্রিকেটারদের মুল্যেও। বঙ্গবন্ধু বিপিএলে আগের আসরে অংশ নেওয়া অনেক তারকা বিদেশিকেই দেখা যাবে।।

আগামীকাল রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বসতে যাচ্ছে বিপিএলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠান। এর আগেই প্রায় ৪০০ বিদেশি ক্রিকেটার আগ্রহ প্রকাশ করেছেন ড্রাফটে থাকার। বিপিএল ড্রাফট থেকে প্রতিটি দল ৬ জন বিদেশি ক্রিকেটার কিনতে পারবে। ড্রাফটের বাইরে থেকে কেনা যাবে আরও দুইজন। বিদেশি ক্রিকেটারদের মধ্যে ‘এ প্লাস’ গ্রেডের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ মার্কিন ডলার বা ৮৫ লাখ টাকা।

যেখানে দেশি ‘এ প্লাস’ গ্রেডের’ ক্রিকেটার পাবেন সর্বনিম্ন ৪০ থেকে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা। বিদেশি ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’ ও ‘ই’ গ্রেডের ক্রিকেটারের পারিশ্রমিক নির্ধারিত হয়েছে যথাক্রমে ৭৫ হাজার, ৫০ হাজার, ৪০ হাজার, ৩০ হাজার ও ২০ হাজার মার্কিন ডলার। একই গ্রেডের দেশি ক্রিকেটাররা যেখানে পাচ্ছেন ১৮, ১২, ৮ ও ৫ লাখ টাকা।

বিপিএলের আসন্ন আসরের ড্রাফটে দেখা যাবে অধিকাংশ পুরোনো বিদেশি তারকাদের। যাদের মধ্যে ক্রিস গেইল, শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, ইমরান তাহির, অ্যাঞ্জেলা ম্যাথুস, রবি বোপারা, থিসারা পেরেরা, বেনি হাওয়েল, রাইলি রুশো, মারলন স্যামুয়েলসদের থাকছেন নিশ্চিতই। তবে পারিশ্রমিক বিবেচনা ও একই সময়ে বিগ ব্যাশ লিগ থাকায় পাওয়া যাচ্ছেনা রাশিদ খান, আন্দ্রে রাসেলদের।

সুত্র: দৈনিক সমকাল

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)