ইন্দোরে ১ম টেস্টের পিচ নিয়ে যা বললেন কিউরেটর

ক্রিকেট দুনিয়া 12 Nov 2019 at 7:13pm 423
Googleplus Pint
ইন্দোরে ১ম টেস্টের পিচ নিয়ে যা বললেন কিউরেটর

আগামী ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) ইন্দোরের হলকার স্টেডিয়ামে প্রথম টেস্টে একে অপরের মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। ইনদোরের পিচ কেমন হবে তা নিয়ে ধারণা দিয়েছেন পিচ কিউরেটর সামান্দার সিং চৌহান।

মধ্যপ্রদেশের ইন্দোরে হবে প্রথম ম্যাচ। ভারতীয় এক সংবাদমাধ্যমকে সামান্দার সিং চৌহান বলেন; “ভালো উইকেট, স্পোর্টিং উইকেট, সবার জন্যই সাহায্য থাকবে। ফরম্যাট বিবেচনায় পিচ পাঁচদিনের জন্যই ভালো থাকবে।”

ইনদোরে আকাশে বেশ কিছুদিন ধরে মেঘের আনাগোনা। তাই পিচ কাভারে ঢেকে রাখতে হয়েছে। সেজন্যে চৌহান আরো বলেন; “গত কয়েকদিনে আবহাওয়া একটা বড় সমস্যা। যদিও আমরা তৈরি ছিলাম। আবহাওয়ার পূর্বাভাসে খারাপ কিছু নেই অবশ্য।”

চৌহান নিশ্চিত করেছেন ভারতীয় দল থেকে কোন বিশেষ আবদার আসেনি। তিনি বলেন; “ভারতীয় দল থেকে কোন বিশেষ গাইডলাইন পাইনি। এখানে ৩৫-৪০ বছর ধরে কাজ করছি। আমরা জানি দলের শক্তির জায়গা কি আর সেটা মাথায় রেখেই উইকেট প্রস্তুত করি।”

উল্লেখ্য, গত চার বছর ধরে সামান্দার সিং চৌহান এই স্টেডিয়ামে লাল মাটি ব্যবহার করছেন। লাল মাটির উইকেটে ভালো বাউন্স পান বোলাররা।

এটা পেসারদের সুবিধা দেয় আর যদি ব্যাটসম্যানরা নিজেদের মেলে ধরতে পারেন তাহলে এটা স্ট্রোক মেকিং এর জন্যও ভালো। আর খেলার সময় যত গড়াবে ততই এটা স্পিনারদের জন্য সহায়ক হতে থাকবে।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)