ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোয়াইটওয়াশ হলো আফগানিস্তান

ক্রিকেট দুনিয়া 12 Nov 2019 at 9:38am 360
Googleplus Pint
ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোয়াইটওয়াশ হলো আফগানিস্তান

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হলো আফগানিস্তান। শাই হোপের সেঞ্চুরিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ম্যাচে ৭ উইকেটে, দ্বিতীয় ম্যাচে ৪৭ রানে জয়ের পর সোমবার সিরিজের শেষ ম্যাচে ৫ উইকেটে জিতেছে ক্যারিবীয়রা। এবার রশীদ খানদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

এদিন ভারতের লক্ষ্ণৌতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৯ রান সংগ্রহ করে আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করেন আসগার আফগান।

অন্যদের মধ্যে ৫০ করে আউট হন হযরতউল্লাহ জাজাই। ৫০ করে অপরাজিত থাকেন মোহাম্মদ নবী। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে কিমো পল ৩টি, রস্টন চেজ ১টি, শেফার্ড ১টি ও আলজারি যোসেফ ২টি করে উইকেট নেন।

এরপর ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে শাই হোপের সেঞ্চুরিতে ৮ বল বাকি থাকতে ৫ উইকেট হাতে রেখে জয় তুলে নেয়। ওপেনিংয়ে নেমে ১০৯ রান করে অপরাজিত থাকেন হোপ। দ্বিতীয় সর্বোচ্চ ৪২ করে অপরাজিত থাকেন চেজ।

কিংয়ের ব্যাট থেকে আসে ৩৯ রান। ৩২ করেন অধিনায়ক পোলার্ড। আফগানদের পক্ষে মুজিব উর রহমান ২টি, শরফুদ্দীন আশরাফ ১টি, মোহাম্মদ নবী ১টি ও রশীদ খান ১টি করে উইকেট নেন।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)