মুশফিক-রিয়াদের প্রশংসায় পঞ্চমুখ হরভজন

ক্রিকেট দুনিয়া 09 Nov 2019 at 8:08pm 362
Googleplus Pint
মুশফিক-রিয়াদের প্রশংসায় পঞ্চমুখ হরভজন

মুশফিকুর রহিমের অভিজ্ঞতা ও দুর্দান্ত ব্যাটিং পারফর্ম বাংলাদেশকে নাগপুরে তৃতীয় ম্যাচ জিতে সিরিজ জয় করতে বড় ভূমিকা রাখতে পারে বলে মনে করেন হরভজন সিং। মাহমুদউল্লাহের রিয়াদেরও প্রশংসা করেছেন এই ভারতীয় ক্রিকেটার।

গত ৩ নভেম্বর তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে রোহিত-ধাওয়ানদেরকে ৭ উইকেটে হারিয়ে ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। দিল্লিতে স্বাগতিকদের আগে ব্যাটিংয়ে পাঠিয়ে ১৪৮ রানে বেঁধে দিয়েছিল বাংলাদেশের বোলাররা।

জবাবে নির্ধারিত ২০ ওভারের আগেই জয় তুলে নেয় সফরকারীরা। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ছক্কা হাঁকিয়ে দলের প্রথম জয় নিশ্চিত করেন। প্রথম ম্যাচে ৪৩ বলে ৬০ রানের ঝলমলে ইনিংসে খেলে দলকে জয় এনে দেন মুশফিক।

জয়সূচক ছক্কা হাঁকানো রিয়াদ অপরাজিত থাকেন ৭ বলে ১৫ করে। দ্বিতীয় ম্যাচটিতে মুশফিকের মতোই ব্যর্থ হয় দলও। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান করেন মাত্র ৪ রান। তবে ২১ বলে ৩০ রান আসে রিয়াদের ব্যাট থেকে।

ভারতীয় ক্রিকেটার হরভজনের মতে বাংলাদেশের জয়ের চাবিকাঠি হতে পারেন মুশফিক। তবে রিয়াদকেও ছোট করে দেখেছেন তিনি।হরভজনের ভাষায়, ‘মুশফিক অনেক অভিজ্ঞ একজন ক্রিকেটার।

স্পিন এবং পেস উভয় বলই তিনি দুর্দান্ত খেলতে পারেন। বাংলাদেশ দলের ব্যাটিংয়ের গুরু দায়িত্ব তার কাঁধেই। মাহমুদউল্লাহও একজন দারুণ ক্রিকেটার। সে বাংলাদেশের একজন ম্যাচজয়ী খেলোয়াড়।’

সূত্রঃ বিডিক্রিকটাইম

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)