১২০ বলের মধ্যে ৬১টি ডটবল খেলে লজ্জার রেকর্ড গড়ল পাকিস্তান

ক্রিকেট দুনিয়া 09 Nov 2019 at 11:12am 437
Googleplus Pint
১২০ বলের মধ্যে ৬১টি ডটবল খেলে লজ্জার রেকর্ড গড়ল পাকিস্তান

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের নাজুক পরিস্থিতি। সিরিজ বাঁচানোর ম্যাচে খেলল ৬১টি ডটবল। ১২০ বলের মধ্যে ৬১ বলে রান সংগ্রহে ব্যর্থ বাবর আজমরা। আটজন ব্যাটসম্যান দুই অঙ্কোর ফিগার রান করতে না পারায় শেষ পর্যন্ত ৮ উইকেটে ১০৬ রানে ইনিংস গুটায় টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা পাকিস্তান।

সহজ টার্গেট তাড়া করতে নেমে অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নারের ব্যাটিং তাণ্ডবে ১১.৫ ওভারে ১০ উইকেটের বড় ব্যবধানে জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। এই জয়ে ২-০ ব্যবধানে ট্রফি নিজেদের করে নেয় স্বাগতিকরা।

শুক্রবার পার্থে অনুষ্ঠিত তৃতীয় ও সিরিজের শেষ ম্যাচে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান। সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে উইকেটে সেট হতে গিয়ে মাত্রাতিরিক্ত ডটবল খেলেন পাকিস্তানের ব্যাটসম্যানরা। একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে শেষ পর্যন্ত ৮ উইকেটে ১০৬ রানে ইনিংস গুটায় মিসবাহ-উল-হকের শীষ্যরা।

১০৭ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে ১০ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় স্বাগতিক অস্ট্রেলিয়া। দলের জয়ে ৫২ ও ৪৮ রান করে অপরাজিত থাকেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও অন্য ওপেনার ডেভিড ওয়ার্নার।

সবশেষ ঘরের মাঠে তারুণ্য নির্ভর শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তান অধিনায়ক পরিবর্তন করে অস্ট্রেলিয়া সফরেও গিয়ে ভাগ্য বদলাতে পারেনি। সিরিজে হেরে যায় ২-০ ব্যবধানে। -জুমবাংলা

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)