খেলা দেখতে ভারতে এসে ভক্তের ‘অদ্ভুত’ ভোগান্তি!

খেলাধুলার বিবিধ 07 Nov 2019 at 4:46pm 469
Googleplus Pint
খেলা দেখতে ভারতে এসে ভক্তের ‘অদ্ভুত’ ভোগান্তি!

প্রিয় দলের খেলা দেখার জন্য সুদূর আফগানিস্তান থেকে ভারতে এসেছিলেন ক্রিকেট ভক্ত শের খান। কিন্তু এখানে এসে পড়লেন বিপাকে- থাকার জায়গা হচ্ছে না!

সত্যিকার অর্থেই শের খানের থাকার ‘জায়গা হচ্ছিল না’। আফগানিস্তান ক্রিকেটের পাঁড় ভক্ত শের খানের উচ্চতা ৮ ফুট ২ ইঞ্চি। ভারতের গড় উচ্চতা বাংলাদেশের মতই- ৫। ফলে সাধারণ হোটেলের কক্ষগুলো খুব উঁচু করে বানানো হয় না।

তবুও যেসব হোটেলে লম্বা মানুষের থাকার সুবিধা আছে, সেগুলো বেশ ব্যয়বহুল। শের খান শুধু ক্রিকেটের টানে চলে এসেছেন খেলা দেখতে। খুঁজছিলেন সস্তা কোনো হোটেল। দরদামে পোষাচ্ছিল ঠিকই, কিন্তু তার জায়গাই হবে না। রুমের মেঝে থেকে ছাদ পর্যন্ত যে উচ্চতা, শের খান যে তার চেয়েও লম্বা!

এমন অবস্থায় লক্ষ্ণৌতে হতাশ হয়ে পড়েছিলেন কাবুলের অধিবাসী শের খান। হোটেলে ঠাঁই না পেয়ে পথে পথে ঘুরছিলেন। এত লম্বা মতন একটি লোক পথে পথে হাঁটছেন, সবাই আঁচ পারছিলেন শের খানের ভোগান্তি। ব্যাপারটি বুঝতে পেরে সহায়তায় এগিয়ে আসেন পুলিশ সদস্যরা।

পুলিশের কাছে শের খান তার অসুবিধার কথা খুলে বললে তারা তাকে একটি ভালো মানের হোটেলে থাকার ব্যবস্থা করে দেন। তার আগে যাচাই করা হয়েছে তার সব কাগজপত্র। ভারতীয় পুলিশের সহায়তা পেয়ে শের খান বেশ খুশি হয়েছেন শেষপর্যন্ত।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে আফগানিস্তান এখন ভারতে। লক্ষ্ণৌর অটল বিহারী বাজপেয়ী স্টেডিয়ামকে রশিদ খানের দল হোম ভেন্যু হিসেবে ব্যবহার করছে।

সূত্রঃ বিডিক্রিকটাইম

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)