অবশেষে নিষেধাজ্ঞা কাটিয়ে আর্জেন্টিনার দলে ফিরলেন মেসি

ফুটবল দুনিয়া 01 Nov 2019 at 10:06am 373
Googleplus Pint
অবশেষে নিষেধাজ্ঞা কাটিয়ে আর্জেন্টিনার দলে ফিরলেন মেসি

গত ৬ জুলাই কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে চিলির বিরুদ্ধে ম্যাচটির ৩৭তম মিনিটে লাল কার্ড দেখেছিলেন আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। পরে দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেন তিনি। এই অভিযোগের কারণে আন্তর্জাতিক ফুটবলে তিন মাস নিষিদ্ধ হন এই ফুটবলার। আগস্টে মেসিকে নিষেধাজ্ঞা দেয়া হয়। আগামী ৩ নভেম্বর শেষ হচ্ছে তার শাস্তির মেয়াদ।

অবশেষে নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরছেন তিনি। ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে নভেম্বরে হতে যাওয়া দুটি প্রীতি ম্যাচের জন্য বৃহস্পতিবার দল ঘোষণা করেন কোচ লিওনেল স্কালোনি। সেই দলে রাখা হয়েছে বিশ্বসেরা এই ফুটবলারকে। এছাড়া ২৬ সদস্যের দলে আরও ফিরেছেন সের্হিও আগুয়েরো। গত জুন-জুলাইয়ে হওয়া কোপা আমেরিকার পর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ডও।

আগের মতোই ডাক পাননি পিএসজির জার্সিতে ছন্দে থাকা স্ট্রাইকার মাউরো ইকার্দি। দলে আরও নেই ফরাসি ক্লাবটিতে ফর্মে থাকা মিডফিল্ডার আনহেল দি মারিয়া। আগামী ১৫ নভেম্বর সৌদি আরবে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। তিন দিন পর ইসরায়েলে খেলবে উরুগুয়ের বিপক্ষে।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: হুয়ান মুসো, আগুস্তিন মার্চেসিন, এমিলিয়ানো মার্তিনেস, এস্তেবান আন্দ্রাদা

ডিফেন্ডার: হুয়ান ফইথ, রেনসো সারাভিয়া, নিকোলাস ওতামেন্দি, হের্মান পেস্সেইয়া, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস রোহো, ওয়াল্তার কান্নেমান, নেহুয়েন পেরেস

মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেস, জিওভানি লো সেলসো, নিকোলাস দোমিনগেস, রদ্রিগো দে পল, মার্কোস আকুনা, রবের্তো পেরেইরা, লুকাস ওকামপোস,

ফরোয়ার্ড: লিওনেল মেসি, সের্হিও আগুয়েরো, নিকোলাস গনসালেস, লুকাস আলারিও, লাউতারো মার্তিনেস, পাওলো দিবালা।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)