বাংলাদেশ না খেললে জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানাবে ভারত!

ক্রিকেট দুনিয়া 23 Oct 2019 at 2:45pm 903
Googleplus Pint
বাংলাদেশ না খেললে জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানাবে ভারত!

প্রথমবারের মতো ভারতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি এবং ২ টি টেস্ট ম্যাচের সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিন্তু এর আগেই বড় ধরনের সমস্যায় পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। হঠাৎ করে ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

এতেই অনিশ্চিত হয়ে পড়েছে বাংলাদেশের ভারত সিরিজ। এখনো পর্যন্ত এই ধর্মঘটের কোনো চূড়ান্ত সিদ্ধান্ত পৌঁছতে পারেনি দুই পক্ষ। তবে শেষ পর্যন্ত বাংলাদেশে দল যদি ভারতের বিপক্ষে সিরিজ খেলতে না যায় তাহলে বিকল্প দলকে আমন্ত্রণ জানাবে ভারত।

এমনটাই প্রকাশ করেছে ভারতের ক্রিকেট ওয়েবসাইট ক্রিকট্রেকার। ‌বাংলাদেশের পরিবর্তে জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানাতে পারে ভারত। তার কারণ এ বছরের শেষের দিকে জিম্বাবুয়ের বিপক্ষে একটি সিরিজ ছিল ভারতের। কিন্তু জিম্বাবুয়ের নিষেধাজ্ঞা থাকার কারণে সেই সিরিজটি বাতিল ঘোষণা করেছে ভারত ক্রিকেট বোর্ড।

তবে কিছুদিন আগেই জিম্বাবুয়ের উপর সব ধরনের নিষেধাজ্ঞা উঠিয়ে নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। তাই যদি শেষ পর্যন্ত বাংলাদেশ দল ভারতের বিপক্ষে সিরিজ খেলতে না যায় তাহলে জিম্বাবুয়ে দলকে আমন্ত্রণ জানাতে পারে ভারত ক্রিকেট বোর্ড।

তবে এই সিরিজ নিয়ে অনেক আশাবাদী ভারত ক্রিকেট বোর্ড। তারা বিশ্বাস করেন শেষ পর্যন্ত বাংলাদেশ দল ভারত সফর করবে। ভারত ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলী জানিয়ে দিয়েছেন এই নিয়ে চিন্তিত নন তিনি।

সিরিজ টি সফলভাবে শেষ করার জন্য সকল ধরনের প্রস্তুতি নিচ্ছে ভারত ক্রিকেট বোর্ড। ইতিমধ্যেই আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। উপস্থিত থাকতে পারেন ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি এবং কলকাতার মুখ্যমন্ত্রী।

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)