বাংলাদেশের হয়ে প্রথম টেস্ট খেলা ক্রিকেটারদের সংবর্ধণা দিবেন সৌরভ

ক্রিকেট দুনিয়া 22 Oct 2019 at 2:02pm 412
Googleplus Pint
বাংলাদেশের হয়ে প্রথম টেস্ট খেলা ক্রিকেটারদের সংবর্ধণা দিবেন সৌরভ

আগামী মাসে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ। দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচটি হবে ভারতের ঐতিহাসিক স্টেডিয়াম ইডেন গার্ডেনে। ইডেন গার্ডেনের এই ম্যাচে বাংলাদেশের হয়ে প্রথম টেস্ট খেলা ক্রিকেটারদের সংবর্ধণা জানাবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নব্য সভাপতি সৌরভ গাঙ্গুলী।

২০০০ সালে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে নিজেদের অভিষেক টেস্টে ভারতের বিপক্ষে খেলেছিলো বাংলাদেশ। সেই ম্যাচ দিয়ে ভারতের টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিলো সৌরভেরও। সেই সৌরভ এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। আর তার আমলেই প্রথমবারের মতো ইডেনে টেস্টে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ভারত। ম্যাচটাকে তাই স্মরণীয় করে রাখতে চাইছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম ‘হিন্দুস্থান টাইমস’ বলছে, ইডেনে বাংলাদেশের পাশাপাশি ১৯ বছর আগে ঢাকা টেস্টে খেলা ভারতীয় ক্রিকেটারদেরও আমন্ত্রণ জানাবেন সৌরভ।

কলকাতায় সোমবার সাংবাদিকদের সৌরভ বলেছেন, ‘বাংলাদেশের প্রথম টেস্টে খেলা সব ক্রিকেটারকে আমরা আমন্ত্রণ জানাবো। আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং ব্যক্তিগতভাবে বিসিসিআই সভাপতি হিসাবে সেই ভারতীয় দলের খেলোয়াড়দের কাছে চিঠি লিখবো। প্রথম দিনের খেলা শেষে আমরা ছোট্ট একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করতে চাই।’

সৌরভ এরই মধ্যে ইডেনে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। বিসিসিআই সভাপতি জানান, সব ঠিক থাকলে বাংলাদেশের প্রধানমন্ত্রী ম্যাচ শুরুর আগে ইডেনে ঐতিহাসিক ‘ফাইভ মিনিট বেল’ বাজাবেন (ইডেনে খেলা শুরুর আগে ঘণ্টা বাজানো বেশ জনপ্রিয় প্রথা)।

ভারতের সাবেক অধিনায়ক বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শহরে আসবেন ২২ নভেম্বর। সব ঠিক থাকলে তিনি টেস্ট শুরুর আগে ঘণ্টা বাজাবেন।’ এছাড়া ব্যক্তিগতভাবে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও আমন্ত্রণ জানাবেন বলে জানান বিসিসিআই সভাপতি।

যদিও সোমবার ১১ দফা দাবিতে বাংলাদেশের ক্রিকেটারদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটে ভারত সফর নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। সৌরভ অবশ্য বাংলাদেশের ভারত সফর নিয়ে কোনো শঙ্কা দেখছেন না। বাংলাদেশ দল সঠিক সময়েই ভারতে যাবে বলে আশাবাদী তিনি।

ঐতিহাসিক ঢাকা টেস্টে খেলেছিলেন যারা :

বাংলাদেশ : নাঈমুর রহমান (অধিনায়ক), খালেদ মাসুদ পাইলট, শাহরিয়ার হোসেন, মেহরাব হোসেন, হাবিবুল বাশার, আমিনুল ইসলাম, আকরাম খান, আল শাহরিয়ার, মোহাম্মদ রফিক, হাসিবুল হোসেন ও রঞ্জন দাস।

ভারত : সৌরভ গাঙ্গুলী (অধিনায়ক), সাবা করিম, শিব সুন্দর দাস, এস রমেশ, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, মুরলি কার্তিক, সুনীল জোশি, অজিত আগারকার, জাভাগল শ্রীনাথ ও জাহির খান।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)