ব্রাডম্যানকে ছাড়িয়ে সর্বোচ্চ এভারেজের মালিক রোহিত শর্মা

ক্রিকেট দুনিয়া 20 Oct 2019 at 4:02pm 507
Googleplus Pint
ব্রাডম্যানকে ছাড়িয়ে সর্বোচ্চ এভারেজের মালিক রোহিত শর্মা

রোহিত শর্মা বর্তমানে ভারতে সেরা ব্যাটসম্যান। টেস্টে এ মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে রোহিত খেলছেন এতদিন। এই প্রথমবার ঘরের মাঠে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজে ওপেন করেন রোহিত শর্মা। ওপেনার হিসেবে প্রথম ম্যাচে সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে নাম লেখালেন রোহিত শর্মা।

সিরিজ চলমান তৃতীয় টেস্ট এ ডাবল সেঞ্চুরি করে স্যার ডন ব্রাডম্যানের রেকর্ড ৯৮.২২ স্ট্রাইক রেটের রেকর্ড টপকে ৯৯.৮৪ স্ট্রাইক রেটের রেকর্ড গড়লেন হিটম্যান রোহিত শর্মা।

চলমান টেস্টে শতকের মধ্য দিয়ে এক সিরিজে সর্বাধিক তিনটি শতরান করে স্বদেশী কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্করকে পিছনে ফেলেছেন রোহিত। ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা দিলেও ভারতের হয়ে পাঁচ দিনের ক্রিকেটে ডাক পেয়েছেন ২০১৩ সালে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান সিরিজের আগে নিজের ২৭ টেস্ট ক্যারিয়ারে কোনদিন ওপেন করা হয়নি রোহিতের। খেলেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে। অভিষেকের পর প্রথম দুই টেস্টেই সেঞ্চুরির রেকর্ড করেন রোহিত।

টেস্টে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করা রোহিত আউট হয়েছেন ২১২ রান করে। আর এতেই ঘরের মাঠে খেলতে নেমে ৯৯.৮৪ অ্যাভারেজ নিয়ে অস্ট্রেলিয়ান কিংবদন্তিকে স্যার ডন ব্রাডম্যান কে টপকে যান রোহিত শর্মা।

নিজ দেশে অন্তত ১০টি টেস্ট ইনিংস খেলা ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ব্যাটিং (৯৮.২২) গড়ের রেকর্ডের মালিক ব্র‍্যাডম্যানকে। দুই ম্যাচ পরেই ব্র‍্যাডম্যানকে ছাপিয়ে এই রেকর্ড নিজের করে নিলেন ডানহাতি এই ব্যাটসম্যান।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)