টানা দুই বছর ধরে ডিআরএসে ব্যর্থ কোহলি

ক্রিকেট দুনিয়া 20th Oct 19 at 9:55am 363
Googleplus Pint
টানা দুই বছর ধরে ডিআরএসে ব্যর্থ কোহলি

টানা নয়বার টেস্টে ব্যাটসম্যান হিসেবে ডিআরএস নিয়ে ব্যর্থ হয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ২০১৭ সালের নভেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে শেষবার ডিআরএসে সাফল্য পান কোহলি।

এরপর থেকে একটি রিভিউও সফলভাবে নিতে পারেননি তিনি। এর সর্বশেষ উদাহরণ দেখা গেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টেস্টে। রাঁচীতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টের প্রথম দিন অ্যানরিক নর্টজের করা ১৬তম ওভারে আম্পায়ার নাইজেল লং এলবিডব্লিউ দেন কোহলিকে।

আম্পায়ারের সিদ্ধান্তের প্রেক্ষিতে রিভিউ আবেদন করেন ভারতের অধিনায়ক। কিন্তু রিপ্লেতে দেখা যায় বল লেগ স্টাম্প ছুঁয়ে বেরিয়ে যাচ্ছে। আম্পায়ার্স কলের নিয়ম অনুসারে আউটের সিদ্ধান্তই বজায় থাকে। ফলে টানা দুই বছর ডিআরএসে ব্যর্থ হলেন কোহলি।

১২ রান করে কোহলি আউট হলেও রাঁচি টেস্টে অবশ্য সুবিধাজনক অবস্থানে আছে স্বাগতিক ভারত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ উইকেটে ২২৪ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছে তারা।

১১৭ রানে অপরাজিত রয়েছেন ওপেনার রোহিত শর্মা। তাঁর সঙ্গী আজিঙ্কা রাহানেও এগিয়ে যাচ্ছেন সেঞ্চুরির পথে। ৮৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন তিনি।

এর আগে প্রথম দুই টেস্টে দক্ষিণ আফ্রিকাকে বড় ব্যবধানে হারিয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। প্রথম টেস্টে ২০৩ রানের জয়ের পর দ্বিতীয় টেস্টে ইনিংস এবং ১৩৭ রানের ব্যবধানে জয় পায় কোহলি বাহিনী। -ক্রিকফ্রেন্জি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)