বাংলাদেশকে ১০০ বার সহযোগিতা করব : সৌরভ

ক্রিকেট দুনিয়া 19th Oct 19 at 11:48am 594
Googleplus Pint
বাংলাদেশকে ১০০ বার সহযোগিতা করব : সৌরভ

খেলোয়াড়ি জীবনের শুরু থেকেই ‘প্রিন্স অব কলকাতা’ বা ‘কলকাতার রাজপুত্র’ হিসেবে পরিচিত তিনি। সুতরাং তিনি যখন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান হলেন, তখন কলকাতায় একটা বাড়তি উচ্ছ্বাস থাকবে, আবেগের বাড়াবাড়ি থাকবে— এটাই স্বাভাবিক। কিন্তু সৌরভ গাঙ্গুলী বিসিসিআইয়ের সভাপতি হওয়ার পর বাংলাদেশের ক্রিকেট মহলের উচ্ছ্বাস কেন?

এটা আবার কোনো প্রশ্ন হলো? বাড়তি বাড়াবাড়ি তো থাকবেই— সৌরভ যে বাঙালি। তার গোটা ক্যারিয়ারে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা যখন নিজেদের প্রিয় ক্রিকেটারের নাম বলেছেন, তখন একটা জায়গা সৌরভের জন্য বরাদ্দ থাকত। সৌরভ নিজেও বারবার বলেছেন, ঢাকায় খেলতে এলে তার নাকি কখনোই মনে হতো না যে তিনি বিদেশে খেলতে এসেছেন। আর তাই বিসিসিআইয়ে সৌরভের ‘দাদাগিরি’ করার সুযোগ পাওয়া মানে যেন এ দেশেরই সাফল্য। এটা নিয়ে উচ্ছ্বাসটাও তাই কলকাতার চেয়ে কম নয় লাল-সবুজের দেশে।

সম্প্রতি ভারতের বিপক্ষে ফিফা বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের অ্যাওয়ে ম্যাচ খেলতে কলকাতায় গিয়েছিল বাংলাদেশ ফুটবল দল। সেই ম্যাচ কাভার করতে গিয়েছিলেন দেশের শীর্ষস্থানীয় একটি দৈনিকের এক ক্রীড়া সাংবাদিক। কলকাতায় ফুটবল ম্যাচ কাভারের পাশাপাশি ক্রিকেটের দিকেও ঝুঁকেছেন তিনি। সেই সুবাদে দেখা হয়েছিল সৌরভ গাঙ্গুলীর সঙ্গে তার ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) কার্যালয়ে।

ওই সাংবাদিককে দাদা শুরুতেই জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির অভিনন্দন-বার্তা তিনি পেয়েছেন। ভারতীয় বোর্ডপ্রধান হিসেবে বিসিবির সঙ্গে সুসম্পর্ক যে তার অগ্রাধিকার, এ সময় সেটিও বলতে ভুলেননি সৌরভ, ‘প্রয়োজনে বাংলাদেশকে ১০০ বার সহযোগিতা করব। বাংলাদেশকে সহযোগিতা না করলে আর কাকে করব? দ্বিপক্ষীয় সহযোগিতার সুযোগ আছে। আইসিসির আলোচনাতেও সহযোগিতা করতে পারি। কিছুদিন পরেই তো এখানে খেলতে আসছে বাংলাদেশ। তখন বিষয়গুলো নিয়ে অনেক আলোচনা হবে।’

আগামী মাসে ভারতে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। দুই টেস্টের একটি ভেন্যু সৌরভের ঘরের মাঠ ইডেন গার্ডেন্স। ইডেনে টেস্ট আয়োজনকে স্মরণীয় করে রাখতে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি নানা উদ্যোগ হাতে নিয়েছেন। কলকাতা টেস্টকে উৎসবের আমেজে রাঙিয়ে তুলতে দুদেশের প্রধানমন্ত্রীকে ম্যাচ দেখার আমন্ত্রণও জানিয়েছেন সৌরভ।

সূত্রঃ প্রতিদিনের সংবাদ

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)