ক্রিকেটের মাঠে স্ট্যাম্প উড়িয়ে দেয়া সেরা ৫ বোলার

ক্রিকেট দুনিয়া 18 Oct 2019 at 8:26pm 672
Googleplus Pint
ক্রিকেটের মাঠে স্ট্যাম্প উড়িয়ে দেয়া সেরা ৫ বোলার

ক্রিকেটে একজন ব্যাটসম্যান কত ভাবেই না আউট হয়ে থাকে। কখনো ক্যাচ আউট তো কখনো এলবিডাব্লিউ। আবার কখনো বোল্ড আউটও হয়ে থাকে। তাই ব্যাটসম্যানকে নানাভাবে আউট করা গেলেও একজন বোলারের পক্ষে সেই খেলোয়াড়কে বোল্ড আউট করা নেহাত কঠিনই বটে।

ক্রিকেট মাঠে এমন অনেক বোলারই আছেন যারা তাদের আন্তর্জাতিক খেলার জগতে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানকে বোল্ড আউট করেছেন অনেকবার। আর এমনই কিছু সেরা বোলারদের দেখবো আজ।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক, আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক বোল্ড আউট করা সেরা ৫ জন বোলার…

১। মুত্তিয়া মুরালিধরন। সাবেক শ্রীলংকান অফ স্পিনার। যিনি আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে বেশিবার ব্যাটসম্যানকে বোল্ড আউটই নন। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে বেশি উইকেট শিকারও করেছেন। মুরালি তার ক্রিকেট ক্যারিয়ারে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানকে ২৯০ বারের মতো বোল্ড আউট করেছেন। তার ১৯ বছর ক্রিকেট ক্যারিয়ারে সব মিলিয়ে ১৩৪৭ উইকেট শিকার করেন তিনি। যা এখন পর্যন্ত একজন বোলারের পক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের মালিক তিনি।

২। ওয়াসিম আকরাম। পাকিস্তানি সাবেক বোলার। তার ১৯ বছর ক্রিকেটের ক্যারিয়ারে ব্যাটসম্যানদের বোল্ড আউট করেন ২৭৮ বার এবং আন্তর্জাতিক ক্রিকেটে তার উইকেটের সংগ্রহ ৯১৬টি।

৩। ওয়াকার ইউনিস। রিভার্স সুইং খ্যাত আরেক পাকিস্তানি সাবেক বোলার। যিনি ১৪ বছর ক্রিকেট ক্যারিয়ারে প্রতিপক্ষ ব্যাটসম্যানকে বোল্ড আউট করেন ২৫৩ বার এবং আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট শিকার ২৫৩টি।

৪। অনিল কুম্বলে। ভারতীয় সর্বকালের সেরা লেগ স্পিনার তিনি। টেস্ট ক্রিকেটে এক ইনিংসে ১০ উইকেটও শিকার করেছেন তিনি। তার ১৮ বছর ক্রিকেট জগতে ১৮৬ বার ব্যাটসম্যানদের বোল্ড আউট করেন। শুধু তাই নয়। তার আন্তর্জাতিক ক্রিকেট ঝুলিতে রয়েছে ৯৫৬টি।

৫। জেমস অ্যান্ডারসন। বর্তমান এই ইংলিশ বোলার তার ক্যারিয়ারে ব্যাটসম্যানদের বোল্ড আউট করেন ১৮০ বার। বর্তমান সময়ের সেরা এই পেস বোলার তার আন্তর্জাতিক ক্রিকেটে স মিলিয়ে উইকেটের শিকার করেন ৮৬২টি। -জুমবাংলা

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)