পাকিস্তানের নতুন অধিনায়ক আজাহার আলী ও বাবর আজম

ক্রিকেট দুনিয়া 18th Oct 19 at 3:13pm 657
Googleplus Pint
পাকিস্তানের নতুন অধিনায়ক আজাহার আলী ও বাবর আজম

বেশ কিছুদিন ধরেই তিন ফরম্যাটে পাকিস্তানের অধিনায়ক ছিলেন সরফরাজ আহমেদ। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে সাদা পোশাকে অধিনায়কত্ব হারিয়েছেন, তার জায়গায় নতুন অধিনায়ক হয়েছেন আজহার আলী।

অন্যদিকে টি-টোয়েন্টি অধিনায়কত্বও কেড়ে নেওয়া হয়েছে তার, বাবর আজম হয়েছেন সংক্ষিপ্ত ফরম্যাটে পাকিস্তানের নতুন অধিনায়ক। সামনের টেস্ট ও টি-টোয়েন্টি দল থেকেই জায়গা হারাতে চলেছেন সরফরাজ।

টেস্ট ও টি-টোয়েন্টিতে সরফরাজের ব্যাটে রানের ভাটা চলছে কিছুদিন ধরেই। সর্বশেষ খর্বশক্তির শ্রীলংকার বিপক্ষে নিজেদের মাটিতে টি-টোয়েন্টি সিরিজের হারার পর চাপ আরও বেড়ে যায় তার ওপর। কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ উল হকও সন্তুষ্ট ছিলেন না সরফরাজের পারফরম্যান্স নিয়ে।

দল থেকে বাদ দেওয়ার আগে আপাতত অধিনায়কত্ব গেল তার। আজহার আলী আপাতত ২০১৯-২০ মৌসুমের জন্য টেস্ট চ্যাম্পিয়নশিপে নেতৃত্ব দেবেন। অন্যদিকে বাবর আজম সামনের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত আপাতত দায়িত্ব পেয়েছেন।

সরফরাজের অধীনে ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল পাকিস্তান, টি-টোয়েন্টিতেও উঠেছিল র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে। মিসবাহ উল হকের অবসরের পর ১৩টি টেস্টে টস করতে নেমেছেন পাকিস্তানের হয়ে।

এর মধ্যে আটটি টেস্টে হেরেছেন, আর চারটিতে জিতেছেন। তবে সরফরাজ ওয়ানডে অধিনায়ক হিসেবে চালিয়ে যাবেন কি না সেটি নিয়ে কিছু বলেনি পিসিবি।

সূত্রঃ প্যাভিলিয়ন বিডি

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)