সাকিবের হাতেই ক্যারিয়ার শেষ হয়েছিল বিসিসিআই সভাপতি গাঙ্গুলির

ক্রিকেট দুনিয়া 16 Oct 2019 at 6:11pm 1,156
Googleplus Pint
সাকিবের হাতেই ক্যারিয়ার শেষ হয়েছিল বিসিসিআই সভাপতি গাঙ্গুলির

আজকের বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ক্রিকেটে শেষ ম্যাচ খেলেছিলেন আইপিএলে পুনে ওয়ারিয়র্সের হয়ে। সে ম্যাচে সাকিব আল হাসানের বলে আউট হয়েছেন সৌরভ গাঙ্গুলি। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিং করতে নেমে দলীয় ৬২ রানের মাথায় সাকিবের বলে এলবিডব্লিউর ফাঁদে পরে প্যাভিলিয়নের পথ ধরেন।

আর সে বলে আইপিএল ক্যারিয়ারের ইতি টানতে হয় সৌরভ গাঙ্গুলিকে। যেখানে সাকিবের দুর্দান্ত অলরাউন্ডার পারফরম্যান্সে জিততে পারে নাই তার দল। গাঙ্গুলির শেষ ম্যাচে ৩৪ রানে হারে তার দল পুনে ওয়ারিয়র্স।

৩০ বলে ৪২ রান এবং ৪ ওভারে ১৮ রানে ২ উইকেট নিয়ে সেই ম্যাচের ম্যান অব দ্যা ম্যাচও ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাঁহাতি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী এ পর্যন্ত ভারতের সফলতম টেস্ট অধিনায়কদের একজন। তার অধিনায়কত্বে ভারত ৪৯টি টেস্ট ম্যাচের মধ্যে ২১টি ম্যাচে জয়লাভ করে। ২০০৩ সালের ক্রিকেট বিশ্বকাপে তার অধিনায়কত্বেই ভারত ফাইনালে পৌঁছায়।

সৌরভ গাঙ্গুলি কেবল আগ্রাসী মনোভাবাপন্ন অধিনায়কই ছিলেন না, তার অধীনে যে সব তরুণ ক্রিকেটারেরা খেলতেন, তাদের দক্ষতা উন্নয়নেও তিনি সহায়তা করতেন। একদিনের ক্রিকেটে তার মোট রানসংখ্যা ১১ হাজারেরও বেশি।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)