বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের পরবর্তী ম্যাচগুলোর সময়সূচি

ফুটবল দুনিয়া 16th Oct 19 at 3:41pm 1,870
Googleplus Pint
বিশ্বকাপ বাছাইয়ে  বাংলাদেশের পরবর্তী ম্যাচগুলোর সময়সূচি

কাতার বিশ্বকাপ এবং এশিয়াকাপ এর যৌথ বাছাইয়ে প্রথম পর্বে বাংলাদেশের অবস্থান গ্রুপ ই তে। অন্যান্য দেশগুলো বিশ্বকাপের স্বাগতিক কাতার, ওমান, আফগানিস্তান এবং ভারত। ৮ ম্যাচের প্রথম ৩ ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। বাকি আছে আর ৫ টি ম্যাচ।

• বাংলাদেশের অবশিষ্ট ৫ টি ম্যাচের সময়সূচি-

আগামী ১৪ নভেম্বর ওমানের ঘরের মাঠে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে জেমি ডে’র শীষ্যরা। এই ম্যাচটি এই বছরের শেষ আন্তর্জাতিক ম্যাচ জামালদের।

আগামী ২০২০ সালের ২৬ শে মার্চ ঢাকায় ফিরতি লেগে আফগানদের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম ম্যাচে আফগানদের কাছে ১-০ তে হেরে গিয়ে বাছাইপর্বের মিশন শুরু করেছিল বাংলাদেশ।

২০২০ সালের ৩১ শে মার্চ স্বাগতিক কাতারের মাঠে ফিরতি লেগে খেলবে বাংলাদেশ। হোম ম্যাচে ঢাকায় কাতারের সাথে ২-০ তে হেরেছিল বাংলাদেশ।

আগামী বছরের ৪ জুন ফিরতি লেগে ঢাকায় ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এওয়ে ম্যাচে গতকাল ১৫ই অক্টোবর ভারতের সাথে ১-১ এ ড্র করেছে বাংলাদেশ দল।

বিশ্বকাপ এবং এশিয়া কাপের যৌথ বাছাইয়ের শেষ ম্যাচে আগামী বছরের ৯ জুন ঢাকায় মুখোমুখি হবে ওমানের বিপক্ষে। জেমি ডে’র পরিকল্পনা অনুযায়ী প্রাথমিক পর্যায়ে ফিটনেস এবং রক্ষণভাগ দুর্দান্ত সামলে নিয়েছেন।

এবার মিডফিল্ড আর আক্রমণ ভাগে ফরোয়ার্ডদের নিয়ে কাজ করলেই আশানুরূপ ফল পাওয়া সম্ভব। পরিকল্পনা সফল হলে ভালভাবেই শেষ করতে পারবে বাংলাদেশের টাইগাররা।

সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)