ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ইমরুল কায়েসকে দলে রাখার ইঙ্গিত দিলেন প্রধান নির্বাচক

ক্রিকেট দুনিয়া 15 Oct 2019 at 8:32pm 356
Googleplus Pint
ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ইমরুল কায়েসকে দলে রাখার ইঙ্গিত দিলেন প্রধান নির্বাচক

অাফগানিস্থানের বিপক্ষে টেস্ট সিরিজে ইমরুল কায়েসকে দলে রাখতে চেয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল অাবেদীন নান্নু। কিন্তু পরিবারিক সমস্যার কারনে ছুটি নেন তিনি। সৃষ্টিকর্তা সুস্থ করেছেন তার ছেলেকে। আর ইমরুল ২২ গজে ফিরে পেয়েছেন পুরোনো ছন্দ। জাতীয় ক্রিকেট লীগে প্রথম ম্যাচেই হাঁকিয়েছেন ডাবল সেঞ্চুরি।

ইমরুলের সেঞ্চুরি মনে ধরেছে নির্বাচকদেরও। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন তো বলেই দিলেন, ‘ইমরুল গত দুই মাস খুব কঠিন সময়ে ছিল ওর পরিবার নিয়ে। তারপর এভাবে ফিরে ডাবল সেঞ্চুরি করা কিন্তু দারুণ। সামনের দল নির্বাচনী বৈঠকে অবশ্যই এটা নিয়ে আলোচনা হবে।’

তবে নির্বাচকদের দেখার আছে আরও অনেক কিছু, ‘এখানে দেখার কোনো শেষ নেই। যারা পারফর্ম করবে ওদের সব সময় আমাদের নজরে রাখতে হবে। এখানে এমন না যে নির্দিষ্ট কাউকে আমাদের ভালো করে দেখতে হবে।’ নির্বাচকদের ইমরুলকে ফেরানোর ইচ্ছা ছিল আফগানিস্তান সিরিজে। কিন্তু ছেলের অসুস্থতায় ইমরুল ছিলেন না। এবার হয়তো ফিরবেন ইমরুল।

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের পর ভারত সফরের দল ঘোষণা করবেন নির্বাচকরা। ১৭ অক্টোবর থেকে শুরু হবে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ড। এরপরই দল নিয়ে হবে বৈঠক। ২০ অক্টোবর জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গোর ঢাকায় ফেরার কথা রয়েছে। ভারত সফরের ক্যাম্প শুরু হবে ২৫ অক্টোবর।

শ্রীলঙ্কায় ‘এ’ দলের পারফরম্যান্স দেখেছেন মিনহাজুল আবেদীন। জাতীয় দলের একাধিক ক্রিকেটার ছিলেন ওই সফরে। পাশাপাশি একাধিক তরুণ ক্রিকেটারও ছিলেন। সব মিলিয়ে সফরের প্রাপ্তিতে সন্তুষ্ট প্রধান নির্বাচক।

‘সব মিলিয়ে শ্রীলঙ্কায় পারফরম্যান্স অনেক ভালো লেগেছে এই কারণে যে সেখানে অনেক কঠিন কন্ডিশন ছিল। আমরা দেশের মাটিতে যে ধরনের ক্রিকেটটা খেলি বাইরে কিন্তু এই ধরনের ক্রিকেট খেলতে পারি না। শ্রীলঙ্কায় সেই পারফরম্যান্স হয়েছে।

খেলোয়াড়রা যথেষ্ট ভালো খেলেছে এবং এই ধরনের খেলা যদি ধারাবাহিকভাবে খেলতে পারে তাহলে বড় দৈর্ঘ্যের ক্রিকেটে আগামী সিরিজগুলোতে ভালো করতে পারবে এবং উন্নতি করতে পারবে।’

তরুণ সাইফ হাসান ও নাঈম শেখকে নিয়ে মিনহাজুল আবেদীন আলাদা করে কথা বলেছেন, ‘সাইফ হাসান অসাধারণ ব্যাটিং করেছে। নাঈম শেখও যথেষ্ট ভালো ব্যাটিং করেছে। প্রথম ম্যাচে ভালো না করলেও শেষ ম্যাচগুলোতে ভালো করেছে। ক্রিকেটারদের যে আমরা এইচপিতে তৈরি করেছি সেটার ফলই এই পারফরম্যান্স।

সে হিসেবে একটা প্লেয়ারকে উন্নতির মধ্যে রাখা, দলের জন্য ব্যাকআপ হিসেবে তৈরি করে রাখা। এইচপিতে কিন্তু ওদের নিয়ে অনেক কাজ করেছি। আগামীতে জাতীয় দলের জন্য ওদের তৈরি করে রাখছি।’

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)