সাকিবের সাথে দ্বন্দ্ব নিয়ে আবারো মুখ খুললেন মাহমুদুল্লাহ রিয়াদ

ক্রিকেট দুনিয়া 15 Oct 2019 at 12:05pm 390
Googleplus Pint
সাকিবের সাথে দ্বন্দ্ব নিয়ে আবারো মুখ খুললেন মাহমুদুল্লাহ রিয়াদ

ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর গুঞ্জন ওঠে সাকিব আল হাসানের সাথে বিরোধ চলছে মাহমুদুল্লাহ রিয়াদের।‌ দেশের কয়েকটি বড় সংবাদমাধ্যমে প্রধান শিরোনাম করে মাহমুদুল্লাহ রিয়াদ এবং সাকিব আল হাসানের দ্বন্দ্ব নিয়ে।

কিন্তু শেষ পর্যন্ত সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও বার্তা দিয়ে সবকিছু পরিষ্কার করেন মাহমুদুল্লাহ রিয়াদ। গতকাল প্রথম আলোকে দেওয়া এক সাক্ষাৎকারে সাকিবের সাথে দ্বন্দ্ব নিয়ে আবারো মুখ খুললেন মাহমুদুল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহ বললেন, গুঞ্জনটা শুনে তিনি আর সাকিব বেশ মজা পেয়েছেন। তিনি বলেন, ‘যখন দল খারাপ করে, তখন অনেকে অনেক কথা বলে। এটা শুনে ওকে আমি ফোন দিয়েছি (হাসি)। আমি আর সাকিব রীতিমতো হাসাহাসি করেছি!

এটা নিয়ে আসলে একেবারেই কথা বলতে চাচ্ছিলাম না, কিন্তু বাধ্য হয়ে পরে ওই ভিডিও বার্তা দিতে হয়েছে। যাঁরা আমাদের পছন্দ করে, যারা সাকিবকে পছন্দ করে, তারা হয়তো অনেক কিছু ভাবতে পারে কী হলো না হলো। আমি পরিষ্কার করতে চেয়েছি, সাকিবের সঙ্গে ড্রেসিংরুমে কখনই কোনো ধরনের বিরোধ হয়নি।’

একসাথে বহু বছর ধরে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ‌‌। নিজেকে কখনোই কিংবদন্তি তালিকায় রাখছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহ আশাবাদী সংকটময় মুহূর্ত তৈরি হওয়ার আগেই ভালো ভালো খেলোয়াড় চলে আসবে বাংলাদেশ দলে, ‘সাকিব, মাশরাফি ভাই, মুশফিক, তামিম—এরা বাংলাদেশের কিংবদন্তি। এই চারজন। আমি না। আমি ওদের কাতারেও নেই! ওরা আমার চেয়ে অনেক ভালো খেলোয়াড়।

তারা অনেক বছর ধরে খেলছে, বাংলাদেশকে অনেক ম্যাচ জিতিয়েছে। চারজনকেই অসম্ভব পছন্দ করি। ওরা কীভাবে খেলে, কীভাবে অনুশীলন করে চেয়ে দেখি। সতীর্থ হিসেবে, মাঠের ভেতরে বা বাইরে ওদের ভালো কাজগুলো অনুসরণ করার চেষ্টা করি।

হ্যাঁ, একটা সময় সবাই অবসর নেবে। সবাই তো সারা জীবন খেলবে না। আমার কাছে মনে হয় ভবিষ্যতের খেলোয়াড় তৈরি হচ্ছে ধীরে ধীরে। হ্যাঁ, যারা আসছে, তারা হয়তো ধারাবাহিক নয়। কিন্তু তাদের সেই সামর্থ্য আছে বলে মনে করি।

তারা যখন ধারাবাহিক হয়ে যাবে, তখন অনেক ভালো খেলবে। আমার কাছে মনে হয় সৌম্য (সরকার), লিটন (দাস), মোসাদ্দেক (হোসেন), (মেহেদী হাসান) মিরাজ, রুম্মান (সাব্বির রহমান), মোস্তাফিজ—এঁরা পারবে বাংলাদেশকে এগিয়ে নিতে।’

সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)