এবারের আইপিএলের অটোচয়েজ তামিম ইকবালঃ ভারতীয় মিডিয়া

ক্রিকেট দুনিয়া 09 Oct 2019 at 11:06am 3,570
Googleplus Pint
এবারের আইপিএলের অটোচয়েজ তামিম ইকবালঃ ভারতীয় মিডিয়া
প্রথমবারের মত আগামী আইপিএলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হতে যাচ্ছে কলকাতায়। ইতিমধ্যেই ২০২০ আইপিএলের প্লেয়ার ড্রাফটের তারিখ ঘোষণা করা হয়েছে। এই বছরের শেষের দিকে অর্থাৎ ডিসেম্বরের ১৯ তারিখে কলকাতায় হবে প্লেয়ার ড্রাফট।

বাংলাদেশী ওপেনার তামিম ইকবাল সহ ৫ জন বিদেশী ক্রিকেটার হতে পারেন এবারের আইপিএলের অটো চয়েজ। ভারতের জনপ্রিয় অনলাইন পোর্টাল ক্রিকটেকার দাবি করছে বিগত সময়ে টি২০ ক্রিকেটে নিয়মিত পারফর্ম করছে এমন ৫ জন ক্রিকেটার এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) অটো চয়েজ হতে যাচ্ছেন।

বাংলাদেশী ড্যাশিং ওপেনারের সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনা করে ভারতের জনপ্রিয় অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম ক্রিকট্রেকার বলছে তামিম ইকবাল আগামী আসরে দল পেতে পারেন।

বিগত ২০ বছরে এশিয়ার আক্রমণাত্মক ওপেনারদের কথা উঠলেই সনাৎ জয়সুরিয়া, বীরেন্দ্র শেবাগ কিংবা রোহিত শর্মার নাম অকপটেই মাথায় চলে আসে। কিন্তু তামিম ইকবাল ছাড়া এই তালিকাটা অসম্পূর্ণ।

২০১৭ সালে পাকিস্তান সুপার লীগে (পিএসএল) পেশোয়ার জালমির জার্সি গায়ে মাঠে নেমেছিলেন তামিম ইকবাল। সেই আসরে দলটির দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন এই ওপেনার। ৩২.২০ গড়ে তামিমের ব্যাট থেকে আসে ১৬১ রান যা পেশোয়ার জালমিকে ফাইনালে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল।

এছাড়াও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিয়মিত হেসেছে এই ওপেনারের ব্যাট। গত আসরের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ১১ ছক্কা ও ১০ চারে মাত্র ৬১ বলে ১৪১ রানের অপরাজিত এক বিধ্বংসী ইনিংস খেলে দলকে চ্যাম্পিয়ন করেন তামিম। বলতে গেলে একা হাতেই দলকে চ্যাম্পিয়ন করার পথটা সুগম করেছিলেন তিনি।

সব দিক বিবেচনায় এনে ক্রিকট্রেকার মনে করে, ‘আইপিএলে রয়েল চ্যালেঞ্জরার্সের জন্য বাঁহাতি ওপেনার তামিম ইকবাল হতে পারেন কার্যকরী একজন ব্যাটসম্যান।

উল্লেখ্য, টি২০ ক্রিকেটে ১৯১ টি ম্যাচ খেলে ৩০.২০ গড়ে ৫২২৫ রান করেছেন তামিম ইকবাল, ১২০.১৪ স্ট্রাইক রেটে। যেখানে আছে ৩৩ টি অর্ধশত ও ৩ টি শতকের চোখ জোড়ানো ইনিংস।

সূত্র: ক্রিকট্রেকার
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)