যে কারনে জন্মদিন উদযাপন করেন না মাশরাফি

খেলাধুলার বিবিধ 05 Oct 2019 at 5:30pm 468
Googleplus Pint
যে কারনে জন্মদিন উদযাপন করেন না মাশরাফি

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রায় ২০ বছরের খেলোয়াড়ি জীবনে বাংলাদেশের ক্রিকেটকে যা দিয়েছেন, তা তাকে পরিণত করেছে কোটি হৃদয়ের ভালোবাসায়। আজ তার ৩৭তম জন্মদিন। শুভ জন্মদিন ম্যাশ। ১৯৮৩ সালের ৫ অক্টোবর নড়াইলের চিত্রা নদীর পাড়ে জন্মেছিলেন এই তারকা ক্রিকেটার।

তবে মাশরাফি বিন মুর্তজা জন্মদিনের মতো উপলক্ষ্য উদযাপনে অনাগ্রহী। কারণটাও অবশ্য খোলাসা করেছেন। প্রথম জন্মদিনের সময় ছিলেন নানাবাড়িতে।

ওই সময় ধুমধাম করে দিনটি উদযাপন করেছিলেন তার মা, অনুষ্ঠান শেষ হওয়ার পর নানা মাকে ডেকে বললেন, ‘ধরো তোমার ছেলে যদি ৭০ বছর বাঁচে, তাহলে ওর বয়স কমছে না বাড়ছে? মা মাথা নিচু করে বললেন ‘কমছে’।

নানা তখন বললেন, ‘তাহলে এভাবে উৎসব না করে গরিব-দুঃখীদের খাওয়াতে পার, নফল নামাজ পড়তে পার।’ এরপর পরিবার থেকে আর কখনও মাশরাফির জন্মদিন পালন করা হয়নি। বড় হয়ে মাশরাফিও আর মায়ের ভাবনার বিপরীতে যাননি।

তবে মাশরাফি তার জন্মদিনের আনুষ্ঠানিকতা এড়িয়ে গেলেও অন্যরা তো চুপ করে থাকেন না। এই দিনে তাই জন্মদিনের রাশি রাশি শুভেচ্ছায় কেটে যায় মাশরাফির দিন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাকে শুভেচ্ছায় সিক্ত করেন ভক্ত ও সতীর্থরা।

২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে এক দিনের ক্রিকেটে অভিষেক হয় এই খেলোয়াড়ের। কয়েক বছরের মধ্যেই বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম সারির পেস বোলার হয়ে ওঠেন তিনি। বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট ভক্তদের কাছে তিনি ‘নড়াইল এক্সপ্রেস নামে পরিচিত।

কাকতালীয় ব্যাপার হলো ২০১৪ সালের এই দিনে পৃথিবীর বুকে এসেছেন মাশরাফির দ্বিতীয় সন্তান পুত্র সাহিল মর্তুজা। ফলে আজ মাশরাফিপুত্র সাহিলের ৫ম জন্মদিন। -জুমবাংলা

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)