ক্রিকেটার মাশরাফির শেষ জন্মদিন আজ!

খেলাধুলার বিবিধ 5th Oct 19 at 10:48am 533
Googleplus Pint
ক্রিকেটার মাশরাফির শেষ জন্মদিন আজ!

দেখতে দেখতে জীবনের আরো একটি বছর কেটে গেল মাশরাফির। ১৯৮৩ সালে জন্মগ্রহণ করা মাশরাফির আজ বয়স চলে এলো ৩৭ এর কোটায়। দিনটি বেশ আনন্দের সঙ্গেই কাটবে মাশরাফির এমনটি চোখ বন্ধ করেই বলা যাচ্ছে। তবে ক্রিকেটার মাশরাফির হয়তো এটাই শেষ জন্মদিন হতে চলেছে। বয়স ৩৮ ছোঁয়ার আগেই হয়তো ‘২’ নম্বর জার্সিটিকে আলমারিতে তুলে রাখবেন মাশরাফি।


সত্যি বলতে কি, সময় যতই পার হচ্ছে মাশরাফির অবসর নেওয়ার সম্ভাবনা ততটাই বেড়ে যাচ্ছে। গত বিশ্বকাপকে ইতোমধ্যেই নিজের শেষ বিশ্বকাপ বলে ঘোষণা দিয়েছেন, বিশ্বকাপ পরবর্তি শ্রীলঙ্কা সফরকে বলেছিলেন এটাই তাঁর শেষ বিদেশ সফর হতে চলেছে।


যদিও শ্রীলঙ্কার বিমান ধরার আগের রাতে পাওয়া চোট তাঁকে সেই সিরিজ থেকে ছিটকিয়ে দিয়েছিল। ধারণা করা হয়, আগামী বছর জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আয়োজিত সিরিজই তাঁর শেষ সিরিজ হতে চলেছে।


যদি সেটা হয়, তবে এটাই তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ জন্মদিন হতে চলেছে। অবশ্য দেশের হয়ে তিনি যা করেছেন, তাতে সারাজীবনই তাঁকে দেশ মনে রাখবে। সুদীর্ঘ ক্যারিয়ারে চোট ছিল তাঁর নিত্যসঙ্গী। চোট তাঁর জীবন থেকে অনেককিছুই কেড়ে নিয়েছে। তবুও হাজারো বাঁধা-বিপত্তি পাশ কাটিয়ে নিজের খেলা চালিয়ে যান তিনি৷


জিতে নেন কোটি কোটি মানুষের মন। ২০১৪ সালে তাঁর কাঁধে জাতীয় দলের দায়িত্ব দেওয়া হলে দেশের ক্রিকেটের সোনালি প্রজন্মের সৃষ্টি হয়। তাঁর নেতৃত্বে মাত্র ৫ বছরের মধ্যেই বাংলাদেশ রূপান্তরিত হয় একটি শক্তিশালী হার না মানা দলে।


ক্রিকেটের পাশাপাশি সাংসদ সদস্য হিসেবে নির্বাচনে জিতে দেখভাল করে যাচ্ছেন নিজের এলাকারও। মাশরাফি পুরো দেশের রত্ন। সময়ের দাবি মেনে দ্রুতই হয়তো তাঁকে ক্রিকেটকে বিদায় জানাতে হতে পারে৷ হতে পারে এটাই ক্রিকেটার মাশরাফির শেষ জন্মদিন।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)