বাংলাদেশের বিপক্ষে ও টেস্ট সিরিজে নেই জাসপ্রিত বুমরাহ!

ফুটবল দুনিয়া 25th Sep 19 at 9:03am 1,078
Googleplus Pint
বাংলাদেশের বিপক্ষে ও টেস্ট সিরিজে নেই জাসপ্রিত বুমরাহ!

বর্তমান সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং সেরা ফাস্ট বোলার বলা হয় ভারতের জাসপ্রিত বুমরাহকে।‌ মাত্র ১২ টেস্ট খেলেই আইসিসি টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে তিনি উঠে এসেছেন তিনে। ৫ বার ৫ উইকেটের স্বাদ পেয়ে গেছেন, উইকেট নিয়েছেন ৬২টি।


টেস্ট খেলেছেন তিনি দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজে। এই সবকটি দেশেই নিয়েছেন ৫ উইকেট। গতি আর স্কিল মিলিয়ে তাকে বলা হচ্ছে সময়ের সবচেয়ে পরিপূর্ণ ফাস্ট বোলার। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে আছেন বোলারদের শীর্ষে।


শারীরিক ধকলের কারণেই তাকে বেছে বেছে ম্যাচ খেলাচ্ছিল ভারত। সীমিত ওভারের ক্রিকেটে দেওয়া হয়েছে যথেষ্ট বিশ্রাম। তারপরও এড়ানো গেল না চোট।


দেশের মাটিতে প্রথম টেস্ট খেলার অপেক্ষায় ছিলেন জাসপ্রিত বুমরাহ। কিন্তু সময়ের আলোচিত এই ফাস্ট বোলারের অপেক্ষা দীর্ঘায়িত হতে যাচ্ছে আরও।


চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারবেন না এই ভারতীয় বোলার। কবে মাঠে ফিরতে পারবেন, সেটির নিশ্চয়তা নেই এখনও।


দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে এমনিতেই বিশ্রামে ছিলেন বুমরাহ। তার পিঠে ‘স্ট্রেস ফ্র্যাকচার’ ধরা পড়েছে নিয়মিত রেডিওলজিক্যাল পরীক্ষায়। চিড় যদিও বলা হচ্ছে ‘মাইনর’, তবে ‘স্ট্রেস ফ্র্যাকচার’ বলেই সতর্ক ভারতীয় বোর্ড।


টেস্ট সিরিজে বুমরাহকে হারানো ভারতের জন্য বড় ধাক্কা। আগামী ২ অক্টোবর থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের টেস্ট সিরিজ। এরপর নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ভারত। সেই সিরিজে বুমরাহকে পাওয়া যাবে কিনা, সেটিই এখন দেখার।


সূত্রঃ বাংলাওয়াশক্রিকেট

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)