মুশফিক না লিটন? যা বললেন ডমিঙ্গো

খেলাধুলার বিবিধ 23rd Sep 19 at 3:29pm 1,169
Googleplus Pint
মুশফিক না লিটন? যা বললেন ডমিঙ্গো

বিশ্বকাপে টাইগারদের ব্যর্থতার হতাশার সঙ্গে কিছু প্রশ্ন দর্শক মনে জেগে উঠতে থাকে। এরমধ্যে অন্যতম একটি প্রসঙ্গ ছিল মুশফিকের উইকেট কিপিং নিয়ে। দীর্ঘ সময় ধরেই স্ট্যাম্পের পিছনের দায়িত্বটা পালন করে আসছেন মুশি। তবে সাম্প্রতিককালের বেশকিছু ভুলের কারণে তিনি বেশ সমালোচিত হয়েছেন।


যার ফলে দর্শক তো বটেই অনেক ক্রিকেট বিশ্লেষকরা পর্যন্ত তাঁর বদলে লিটনের হাতে গ্লাভস জোড়া পরিয়ে দেওয়ার দাবি জানিয়েছিলেন। যার অন্যতম প্রধান যুক্তি ছিল, মুশফিকের চাইতে ঐ পজিশনের দায়িত্ব লিটনই ভালো সামলাতে পারেন।


আজ সোমবার তাই মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে যখন প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে সংবাদ সম্মেলনে পাওয়া গেল, তখন স্বাভাবিকভাবেই এ প্রসঙ্গে তাঁর কাছে প্রশ্ন করা হয়। তিনি তখন জানিয়ে দেন এই মুহূর্তে আর সেটি সম্ভব হচ্ছে না।


তাছাড়াও তাঁরা লিটন দাশের ফিল্ডিংয়ের ওপরও সন্তুষ্ট। তাই ফাইনালেও মুশফিকের হাতেই থাকছে গ্লাভস জোড়া। তিনি বলেন, ‘এই মুহূর্তে অবশ্যই না। লিটন দাশের ফিল্ডিংয়ে আমরা মুগ্ধ। সে দারুণ এক ফিল্ডার।


আমি মনে করি সে মুশির (মুশফিকুর রহিম) চেয়ে ভালো ফিল্ডার। আমার কাছে মাঠে কয়েকজন ভালো ফিল্ডার থাকা খুব গুরুত্বপূর্ণ। মাঠে লিটন, আফিফ, শান্তর মতো ফিল্ডাররা যে ৫-৬ রান বাঁচিয়ে দেয় সেটা খুবই গুরুত্বপূর্ণ।’


আবার অদূর ভবিষ্যতেও যে মুশফিককে সরানোর পরিকল্পনা প্রধান কোচের নেই, সেটিও বোঝা গেল তাঁর বক্তব্যে৷ তিনি সে সময় আরো বলেন,‘মুশফিক কয়েকটা সুযোগ মিস করেছে। তবে সে একজন অভিজ্ঞ ক্রিকেটার। উইকেটের পেছনে থেকে সে বেশ ভালো ভিউ পায় মাঠের। যা দিয়ে সে ক্যাপ্টেনকে সাহায্য করতে পারে।’


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)