ভারতের মাঠেই কোহলিদের হারালো প্রোটিয়ারা

খেলাধুলার বিবিধ 23rd Sep 19 at 12:18pm 702
Googleplus Pint
ভারতের মাঠেই কোহলিদের হারালো প্রোটিয়ারা

ভারতের বিরুদ্ধে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে মাঠে নেমেছিলো সফরকারী দল দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। এরপর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক দলের কাছে হেরে গেলেও তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে সমতায় সিরিজ শেষ কুইন্টন ডি ককের দল। বিরাট কোহলিদের ৯ উইকেটে হারিয়েছে প্রোটিয়ারা। সূত্র : ক্রিকইনফো


গতকাল রোববার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রান জড়ো করে ভারত। হ্যান্ডরিক্স-ফরটুইনদের বোলিং তোপে ভারতের ব্যাটসম্যানরা এদিন দাঁড়াতেই পারেননি। ওপেনার শিখর ধাওয়ানের ৩৬ রানের ইনিংস ছিল দলের পক্ষে সর্বোচ্চ স্কোর।


এছাড়া অন্যাদের মধ্যে ঋষভ পান্ট ১৯, রবীন্দ্র জাদেজা ১৯ ও হার্দিক পান্ডিয়া ১৪ রান করেন। বাকি ব্যাটসম্যানদের কেউই দুই অঙ্কের রানের দেখা পাননি।


দক্ষিণ আফ্রিকার পক্ষে কাগিসো রাবাদা তিনটি উইকেট শিকার করেন। এছাড়া আঁটসাঁট বোলিং করা ব্যুরান হ্যান্ডরিক্স ও বিজর্ন ফরটুইন দুটি করে উইকেট শিকার করেন।


জয়ের লক্ষ্যে খেলতে নেমে কুইন্টন ডি কক ও রিজা হ্যান্ডরিক্সের ব্যাটে দারুণ শুরু পায় দক্ষিণ আফ্রিকা। ২৮ রান করে ওপেনার রিজা সাজঘরে ফিরলেও ডি কক দেখেশুনে খেলতে থাকেন। তাকে দারুণ সঙ্গ দেন টেম্বা বাভুমা। দ্বিতীয় উইকেটে ৬৪ রানের অবিচ্ছিন্ন রানের জুটি গড়ে দুজনে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন, ১৯ বল ও ৯ উইকেট হাতে রেখেই।


৫২ বলের মোকাবেলায় ৬টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়ে ৭৯ রান করে অপরাজিত থাকেন ডি কক। ২৩ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন বাভুমা। ভারতের পক্ষে একমাত্র উইকেটটি শিকার করেন হার্দিক।


সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)