বাংলাদেশের বিরুদ্ধে সিরিজেও নিজেকে সরিয়ে নিয়েছেন ধোনি

খেলাধুলার বিবিধ September 22, 2019 1,817
বাংলাদেশের বিরুদ্ধে সিরিজেও নিজেকে সরিয়ে নিয়েছেন ধোনি

বিশ্বকাপের পর অবসর নিবেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এমন গুঞ্জন শোনা গিয়েছিলো। কিন্তু অবসর না নিয়ে উল্টো বোর্ড থেকে দু’মাসের ছুটি নিয়ে সেনাবাহিনী ক্যাম্প করেছেন। ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকতে পারেননি তিনি। আর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাকে স্কোয়াডে রাখেনি ভারতের নির্বাচকরা। কিন্তু এখন ছুটি নভেম্বর পর্যন্ত বাড়িয়ে নিয়েছেন। সূত্র : কলকাতা


তাই বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না তিনি। তবে নির্দিষ্ট করে বাংলাদেশের বিপক্ষে সিরিজের কথা বলেননি ধোনি। জানিয়েছেন ক্রিকেট থেকে নিজের বিরতিটা আরও লম্বা করার ইচ্ছা রয়েছে তার। যা আগামী নভেম্বরের আগে শেষ হওয়ার সম্ভাবনা নেই।


নভেম্বরে ভারত সফরে তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। সফরের শুরুটাই হবে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে আগামী ৩ নভেম্বর মাঠে গড়াবে প্রথম ম্যাচ। পরে নাগপুর ও রাজকোটে হবে বাকি দুই ম্যাচ। নিজের বিরতিটা পুরো নভেম্বর পর্যন্ত বর্ধিত করায় বাংলাদেশের বিপক্ষে খেলার সুযোগ থাকছে না ধোনির সামনে।


এদিকে শুধু বাংলাদেশ সিরিজই নয়, ক্রিকেট থেকে বিরতি নেয়ায় আসন্ন বিজয় হাজারে ট্রফিতেও খেলা হবে না ধোনির। এমতাবস্থায় ভারতের জার্সি গায়ে ধোনির মাঠে ফেরার সম্ভাব্য সময় ধরা যায় আগামী ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজটিকে।


যদি তাও না হয়, তাহলে চলতি বছর আর আন্তর্জতিক ক্রিকেট খেলা হবে না ধোনির। তবে আগামী জানুয়ারিতে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়াকে নিয়ে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের মধ্য দিয়ে মাঠে প্রত্যাবর্তনের সুযোগ ঠিকই থাকবে ধোনির সামনে। তার এমন ক্রিকেট থাকা দূরে থাকার বিষয়টি ভালোভাবে ব্যাখ্যা করতে পারছে না ভারতের ক্রিকেট বোর্ড।


সূত্রঃ আমাদের সময়