তামিমকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় সাকিব

খেলাধুলার বিবিধ September 22, 2019 1,366
তামিমকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় সাকিব

আফগানিস্তানের বিপক্ষে ৪৫ বলে ৮টি চার ও এক ছক্কায় ৭০ রানের লড়াকু ইনিংস খেলার মধ্য দিয়ে তামিম ইকবালকে ছাড়িয়ে নতুন উচ্চতায় সাকিব আল হাসান। বিশ্বসেরা এ অলরাউন্ডার টি-টোয়েস্টির সংক্ষিপ্ত ফরম্যাটে রান সংগ্রহের দিক থেকে নতুন মাইলফলক স্পর্শ করেছেন। যুগান্তর


শনিবার আফগানদের বিপক্ষে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নামার আগে টি-টোয়েন্টিতে ১৫০০ রান সংগ্রহের জন্য সাকিবের প্রয়োজন ছিল মাত্র ৩ রান। এদিন ৭০ রানের লড়াকু ইনিংস খেলার মধ্য দিয়ে দেশসেরা ওপেনার তামিম ইকবালকে ছাড়িয়ে রেকর্ড গড়েন সাকিব।


টি-টোয়েন্টিতে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে রান সংগ্রহের শীর্ষে সাকিব। ৭৬ ম্যাচে ৯টি ফিফটির সাহায্যে তার সংগ্রহ ১ হাজার ৫৬৭ রান। তার চেয়ে ৫ ম্যাচ কম খেলে ১টি সেঞ্চুরি আর ৬টি ফিফটির সাহায্যে ১ হাজার ৫৫৬ রান সংগ্রহ করেছেন তামিম ইকবাল।


এই তালিকায় বাংলাদেশে তৃতীয় পজিশনে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৮০ ম্যাচ থেকে তার সংগ্রহ ৪ ফিফটিতে ১ হাজার ৩৭৭ রান। ৮১ ম্যাচে ১ হাজার ২০১ রান সংগ্রহ করে চার নম্বর পজিশনে মুশফিকুর রহিম।


টি-টোয়েন্টিতে রান সংগ্রহে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে থাকা সাকিব বিশ্বের ব্যাটসম্যানদের তুলনায় সর্বোচ্চ রান সংগ্রহে ২৬তম।


সূত্রঃ আমাদের সময়