আফগানিস্তানের বিপক্ষে একাদশে তাইজুল?

খেলাধুলার বিবিধ 21 Sep 2019 at 4:12pm 281
Googleplus Pint
আফগানিস্তানের বিপক্ষে একাদশে তাইজুল?
ইতোমধ্যেই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচটিকে তাই নিয়ম রক্ষার ম্যাচই বলতে হবে। ম্যাচটিতে বাংলাদেশ দলে অনিশ্চিত আমিনুল ইসলাম বিপ্লব।

জিম্বাবুয়ের বিপক্ষে গত ম্যাচেই অভিষেক হয়েছে বিপ্লবের। অভিষেক ম্যাচে ১৮ রান খরচায় দুই উইকেট পাওয়া বিপ্লব এরই মাঝে লাইমলাইটে এসেছেন। যদিও আফগানিস্তানের বিপক্ষে একাদশে তাঁর না থাকার সম্ভাবনাই বেশি।

গত ম্যাচে চোটের কবলে পড়েছেন ১৯ বছর বয়সী এই লেগ স্পিন অলরাউন্ডার। জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজার একটি শট বাঁহাতে লাগায় চোট পান তিনি। পরবর্তীতে তিনটি সেলাই দিতে হয়েছে বিপ্লবের হাতে।

একাদশ নিয়ে অবশ্য মুখ খোলেননি জাতীয় দলের কোনো ক্রিকেটার অথবা টিম ম্যানেজমেন্ট। তবে বিপ্লবের হাতে যে অবস্থা তাতে তাঁর না খেলার সম্ভাবনাই প্রবল।

বিপ্লব একাদশে না থাকলে দলে জায়গা করে নিতে পারেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। এই ম্যাচে অভিষেক হতে পারে নাঈম শেখের। যদিও এই সম্ভাবনা খুবই ক্ষীণ।

গত শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জির সঙ্গে একান্তে ব্যাটিং অনুশীলন করেন নাঈম। অবশ্য বাকি দুই ওপেনার লিটন দাস এবং নাজমুল হোসেন শান্তের সঙ্গেও সময় কাটিয়েছেন ম্যাকেঞ্জি।

লিটস দাস খেলবেন, এমনটা অনেকটাই অনুমেয়। এবারের সিরিজে টি-টোয়েন্টি অভিষিক্ত শান্তকেও সুযোগ দিতে চাইবে টিম ম্যানেজমেন্ট। এদিক বিবেচনায় এখনই সুযোগ না মিলতে পারে নাঈমের। এ ছাড়া জাতীয় দলের নিয়মিত ক্রিকেটাররা খেলবেন ম্যাচটিতে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক) মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

সূত্রঃ ক্রিকফ্রেন্জি
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)