শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করলো পাকিস্তান

খেলাধুলার বিবিধ 21 Sep 2019 at 2:59pm 1,667
Googleplus Pint
শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করলো পাকিস্তান
শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দল থেকে বাদ পড়েছেন শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাফিজ এবং হাসান আলি।

একইসঙ্গে পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্বে যাওয়ার পর এই প্রথম দল ঘোষণা করলেন মিসবাহ উল হক। অবশ্য ফর্মের কারণে বাদ পড়েননি হাফিজ-হাসান আলিরা। শাহিন আফ্রিদির ডেঙ্গু জ্বর হওয়ার কারণে দলে নেই।

পিঠের ব্যথার কারণে এই সিরিজে খেলবেন না হাসান আলি। অপরদিকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে যাওয়ায় স্কোয়াডে নেই মোহাম্মদ হাফিজ। এদের জায়গায় দলে ফিরেছেন ব্যাটসম্যান ইফতিখার আহমেদ এবং স্পিন বোলিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ।

সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে এবং সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ সেপ্টেম্বর করাচিতে। সিরিজের শেষ দুই ওয়ানডে ২৯ সেপ্টেম্বর ও ০৩ অক্টোবর লাহোরে অনুষ্ঠিত হবে।

একই ভেন্যুতে টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৫, ৭ ও ৯ অক্টোবর। এই সিরিজটি দিয়ে ঘরের মাঠে আবারও ক্রিকেট ফেরাতে চায় পাকিস্তান।

অবশ্য পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ১০ লঙ্কান ক্রিকেটার। এই তালিকায় আছেন শ্রীলঙ্কার ওয়ানডে অধিনায়ক দিমুথ করুনারত্নে ও টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গাও।

মূলত পাকিস্তান সফরে নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কায় থাকায় নাম প্রত্যাহার করে নিয়েছেন তারা। নিয়মিত দুই অধিনায়কের অনুপস্থিতিতে শ্রীলঙ্কার ওয়ানডে দলের দায়িত্ব দেয়া হয়েছে লাহিরু থিরিমান্নেকে। টি-টোয়েন্টি দলের নেতৃত্ব সামলাবেন দাসুন শানাকা।

পাকিস্তান ওয়ানডে স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসিফ আলী, ফখর জামান, হারিস সোহেল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উসমান খান শিনওয়ারী ও ওয়াহাব রিয়াজ।

সূত্রঃ ক্রিকফ্রেন্জি
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)