তিন রানের জন্য মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় সাকিব

খেলাধুলার বিবিধ 20 Sep 2019 at 4:19pm 473
Googleplus Pint
তিন রানের জন্য মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় সাকিব
চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আর মাত্র তিন রান করতে পারলেই দ্বিতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১৫০০ রানের মাইলফলকে পা রাখবেন অধিনায়ক সাকিব আল হাসান।

এছাড়াও ৬০ রান করতে পারলে তামিম ইকবালকে টপকে দেশের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বর্তমানে ৭৫ টি-টোয়েন্টিতে সাকিবের সংগ্রহ ২২.৬৮ গড়ে এক হাজার ৪৯৭ রান। যেখানে ৮টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর।

অপরদিকে শীর্ষ রান সংগ্রাহক তামিমের সংগ্রহ ৭১ ম্যাচে ২৩.৫৭ গড়ে এক হাজার ৫৫৬ রান। একটি সেঞ্চুরি এবং ৬টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। চলমান এই সিরিজে তামিম অনুপস্থিত থাকায় সাকিবের জন্য শীর্ষে ওঠা অনেকটা সময়ের ব্যাপার ছিল।

প্রথম তিন ম্যাচে ব্যাট হাতে নিস্প্রভ থাকায় এখন পর্যন্ত তামিমকে ছাড়ানো সম্ভব হয়নি সাকিবের। সিরিজের প্রথম তিন ম্যাচে সাকিবের সংগ্রহ যথাক্রমে ১, ১৫ এবং ১০ রান। তাই বাকি দুই ম্যাচে ব্যাট হাতে জ্বলে ওঠার লক্ষ্যে খেলতে নামবেন তিনি।

তামিম এবং সাকিবের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিন নম্বরে আছেন আরেক অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। গত ম্যাচে ৪১ বলে ৬২ রানের ঝড়ো ইনিংস খেলা মাহমুদউল্লাহর সংগ্রহ ৭৯ ম্যাচে এক হাজার ৩৭১ রান। ৪টি হাফসেঞ্চুরি রয়েছে তাঁর ঝুলিতে।

এছাড়াও তালিকার চতুর্থ এবং পঞ্চমে আছেন যথাক্রমে উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও সাব্বির রহমান। ৮০ টি টোয়েন্টিতে এক হাজার ১৭৫ রান করেছেন মুশফিক। তাঁর রয়েছে ৪টি হাফ সেঞ্চুরি। অপরদিকে সাব্বিরের সংগ্রহ ৪৩ ম্যাচে ৯৪৫ রান। তিনিও পেয়েছেন ৪টি হাফ সেঞ্চুরি।

সূত্রঃ ক্রিকফ্রেন্জি
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)