সাকিব দল নিয়ে অনেক বেশি কথা বলছেঃ মাহমুদউল্লাহ

খেলাধুলার বিবিধ September 19, 2019 2,659
সাকিব দল নিয়ে অনেক বেশি কথা বলছেঃ মাহমুদউল্লাহ

দলকে আত্মবিশ্বাসের খোরাক দিতে প্রতিনিয়তই চেষ্টা করে যাচ্ছেন অধিনায়ক সাকিব আল হাসান। আফগানিস্তানের কাছে ২৫ রানে হেরে যখন কোণঠাসা অবস্থায় ছিল বাংলাদেশ, তখন দলের সকল সদস্যকে সাহস জুগিয়েছেন সাকিব।


অধিনায়কের সমর্থন যে বেশ ভালোই কাজে এসেছে তারই প্রমাণ পাওয়া গেছে জিম্বাবুয়ের বিপক্ষে আজকের ম্যাচে। হ্যামিল্টন মাসাকাদজার দলকে ৩৯ রানে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে পা রেখেছে বাংলাদেশ।


এই জয়ের পেছনে মুখ্য ভূমিকা পালন করেন দলের অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। তাঁর ৫ ছয় এবং এক চারের সাহায্যে ৪১ বলে ৬২ রানের ঝড়ো ইনিংসে জিম্বাবুয়ের সামনে ১৭৬ রানের পাহাড়সম লক্ষ্য দাঁড়া করায় বাংলাদেশ।


ম্যাচ সেরা হয়েও মাহমুদউল্লাহ কৃতিত্ব দিয়েছেন অধিনায়ককেই। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'আমার মনে হয় যে সবার ভেতরেই সেই স্পৃহাটি ছিল যেটি আমি অনুভব করি। দলের ভেতরে এগুলো নিয়ে অনেক কথা হয়েছে। ম্যানেজমেন্ট, কোচরা এসব বিষয় নিয়ে কথা বলেছে আমাদের সঙ্গে। সাকিব অনেক বেশি কথা বলছে, অনেক বেশি সম্পৃক্ত থাকছে।'


হতাশার বিশ্বকাপ মিশন শেষে শ্রীলঙ্কা সফরেও ব্যর্থ হয় বাংলাদেশ। এরপর দেশের মাটিতে আফগানিস্তানের কাছে একমাত্র টেস্টেও পরাজয় বরণ করতে হয় তাদের। টানা হারের বৃত্তে থাকা সাকিবরা অবশেষে জয়ের দেখা পায় চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে।


প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারায় তারা। কিন্তু পরের ম্যাচেই আফগানদের কাছে হারতে হয় দলটিকে। আজকের জয় দিয়ে আবারো ছন্দে ফিরেছে সাকিববাহিনী। সিরিজের পরের ম্যাচেও এই আধিপত্যই বজায় রাখতে চান মাহমুদউল্লাহ।


তিনি বলেন, 'আমরা আজকে যেভাবে আধিপত্য বজায় রেখেছিলাম সেভাবে আফগানিস্তানের সঙ্গেও একই ধারা বজায় রাখা। আমাদের লক্ষ্য থাকবে আরো বেশি ভালো পারফরম্যান্স করে যেন ম্যাচটি জিততে পারি এবং ফাইনালের জন্য আরো বেশি আত্মবিশ্বাস পেতে পারি।'


আগামী ২১ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় মাঠে গড়াবে ম্যাচটি।


সূত্রঃ ক্রিকফ্রেন্জি