ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ

খেলাধুলার বিবিধ 18th Sep 19 at 10:08pm 693
Googleplus Pint
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ

অনেকদিন ধরেই উল্টো পথে হাঁটছে বাংলাদেশের ক্রিকেট। সেই সঙ্গে পারফর্ম করতে ভুলে গিয়েছিলেন জাতীয় দলের ক্রিকেটাররাও। তবে চলতি ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে পথে ফেরার আশা দেখালেও সিনিয়রদের দায়িত্ববোধ দেখা যায়নি।


ফলে পরের ম্যাচেই হেরে যায় আফগানিস্তানের কাছে। কিন্তু শেষমেষ রান পেলেন সিনিয়ররা। আর জ্বলে উঠলেন বোলাররা। বাংলাদেশের ১৭৫ রানের জবাবে জিম্বাবুয়ের ইনিংস শেষ হয় ১৩৬ রানে। ফলে জিম্বাবুয়েকে ৩৯ রানে হারিয়ে ফাইনালে পৌঁছে গেলো সাকিব আল হাসানের দল।


দলে দুটো বড় চমক নিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমেছিলো টাইগাররা। ব্যর্থ সৌম্যর জায়গায় খেললেন নাজমুল হোসেন শান্ত। দুই ওপেনার শুরুতে ২৯ বলে ৪৯ রান করেন । ১১ রানে ফেরেন শান্ত। এরপর ২২ বলে ৩৮ রান করে ফেরেন লিটন। সাকিব কালও ব্যর্থতার ধারাবাহিকতা দেখিয়েছেন।


৬৫ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়া দলকে উদ্ধারে এগিয়ে আসেন মাহমুদউল্লাহ ও মুশফিক। এ দুজন ৭৮ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের ভিত এনে দেন। মুশফিক ২৬ বলে ৩২ রানে ফেরেন।


আর মাহমুদউল্লাহ ৪১ বলে ৫টি ছক্কা ও একটি চারে ৬২ রান করেন। শেষদিকে নেমে আফিফ কিংবা মোসাদ্দেক রানকে আর বাড়াতে পারেননি। জিম্বাবুয়ের হয়ে জার্ভিস ৩টি ও এমপফু ২টি উইকেট নেন।


সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)