অধিনায়ক হওয়ার প্রস্তাব পেলে ভেবে দেখবেন মোসাদ্দেক

খেলাধুলার বিবিধ September 18, 2019 1,243
অধিনায়ক হওয়ার প্রস্তাব পেলে ভেবে দেখবেন মোসাদ্দেক

সম্প্রতি অধিনায়কত্ব নিয়ে অনাগ্রহ প্রকাশ করেছেন দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নতুনদের সুযোগ দিতেই তিনি নেতৃত্বের ভার নিবেন না বলে জানিয়েছেন। তাই তরুণদের মধ্যে থেকে প্রথমেই ভাবনায় আসে মোসাদ্দেক হোসাইন ও মেহেদি হাসান মিরাজের কথা। ডিপিএলে আবাহনীর হয়ে শিরোপা ঘরে তোলা এ অলরাউন্ডার অধিনায়কত্বের প্রস্তাব পেলে ভেবে দেখবেন বলে জানিয়েছেন।


বয়সভিত্তিক ক্রিকেটে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে মোসাদ্দেকের। ২০১২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়কত্ব করেছেন এই অলরাউন্ডার। ২০১৪ সালে আবুধাবিতে আয়োজিত যুব বিশ্বকাপেও নেতৃত্ব ছিলেন তিনি।


অধিনায়ক প্রসঙ্গে মঙ্গলবার চট্টগ্রামে মোসাদ্দেক বলেছেন, ‘এখন পর্যন্ত কিছুই জানি না। যদি এমন কিছু হয় তাহলে অবশ্যই আমার সঙ্গে কথা বলবে এবং আলোচনা সাপেক্ষে তখন কথা বলব অবশ্যই।’


যদিও এখনই অধিনায়কত্ব নিয়ে ভাবছেন না মোসাদ্দেক। পারফর্ম করে দলের জন্য অবদান রাখাই তাঁর একমাত্র লক্ষ্য, ‘আসলে বর্তমান অবস্থায় এ নিয়ে চিন্তা করছি না। এটা নিয়ে টিম ম্যানেজমেন্ট ভাববে। দলে অবদান রাখার কথা যদি বলেন, এখন সবাই পারফর্ম করছে এবং চেষ্টা করছি অবদান রাখার।’


‘প্রতিদিন একজন প্লেয়ার ভালো খেলবে না। সুযোগ আসলে আমার জায়গা থেকে আমি সব সময় চেষ্টা করব দলের জন্য অবদান রাখার, এখন এ দিকেই নজর দিচ্ছি।’ যোগ করেন জাতীয় দলের পোশাকে ৩ টেস্ট, ৩৫ ওয়ানডে এবং ১০ টি-টোয়েন্টি খেলা মোসাদ্দেক।


সূত্রঃ আমাদের সময়