কাল জিম্বাবুয়ের বিপক্ষে যে তারুণ্য নির্ভর একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ

খেলাধুলার বিবিধ 17th Sep 19 at 3:40pm 11,361
Googleplus Pint
কাল জিম্বাবুয়ের বিপক্ষে যে তারুণ্য নির্ভর একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজের চট্রগ্রাম পর্বের জন্য নানা রদবদলে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। কাল মুখোমুখি হবে জিম্বাবুয়ের। একনজরে দেখে নেওয়া এ ম্যাচে যাক নতুন-পুরাতনে কেমন হতে পারে টাইগারদের একাদশ।


ত্রিদেশীয় সিরিজে প্রথম দুই ম্যাচে খুব একটা ভালো পারফর্ম করতে পারেনি বাংলাদেশ। আফগানদের পায়নি পাত্তা। জিম্বাবুয়ের বিপক্ষে একটি জয় হারতে হারতে।


এমতাবস্থায়, লিগ পর্বের বাকি দুই ম্যাচের দলে এসেছে ব্যাপক পরিবর্তন। বাদ পড়েছেন ব্যর্থ সৌম্য সরকার। আর তিনজন (আবু হায়দার রনি, মেহেদী হাসান, ইয়াসিন আরাফাত মিশু) বাদ পড়েছেন কোন ম্যাচ না খেলেই!


তাদের পরিবর্তে দলে ডাক পেয়েছেন নতুন তিন মুখ, নাজমুল হাসান শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ নাইম শেখ। দলে ফিরেছেন দুই পেসার রুবেল হোসেন ও শফিউল। সুতরাং এতো পরিবর্তনে বোঝাই যাচ্ছে একাদশেএ আসছে বেশ পরিবর্তন।


ওপেনিংয়ে লিটন দাসের সাথে অভিষেক হওয়ার প্রবল সম্ভাবনা নাইম শেখের। প্রিমিয়ার লীগে দ্বিতীয় সর্বোচ্চ রান করা এই তরুণ দলে ডাক পেয়েছেন সৌম্যের জায়গায়। তাই তার থাকাটা প্রায় নিশ্চিতই।


ওয়ানডাউনে যথারীতি দায়িত্বটা সামলাবেন সাকিব আল হাসান। এরপর মুশফিক থাকছেন চারে৷ পাঁচে খেলবেন রিয়াদ। এক পজিশন উপরে এসে ছয়ে দেখা যেতে পারে আফিফকে। শান্তর অভিষেক হলে তবে তিনি খেলতে পারেন। সাতে খেলবেন মোসাদ্দেক।


অন্যদিকে বোলিংয়ের দায়িত্বে সাকিবের সাথে দেখা যেতে পারে লেগ স্পিনার হিসেবে দলে ডাক পাওয়া আমিনুল ইসলাম বিপ্লবকে। এতে বাদ পড়বেন তাইজুল। সেক্ষেত্রে সাইফ-মোস্তাফিজদের সাথে তৃতীয় পেসার হিসেবে খেলতে পারেন রুবেল হোসেন।


বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

লিটন দাস, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)