সৌম্যর জায়গায় ডাক পাওয়া ভয়ডরহীন কে এই নাইম শেখ?

খেলাধুলার বিবিধ 16th Sep 19 at 3:53pm 2,128
Googleplus Pint
সৌম্যর জায়গায় ডাক পাওয়া ভয়ডরহীন কে এই নাইম শেখ?

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে টাইগারদের পরবর্তী দুই ম্যাচের জন্য স্কোয়াডে সৌম্যের ব্যর্থতায় ডাক পেয়েছেন সদ্য ১৯ পেরনো ভয়ডর হীন ওপেনার নাইম শেখ। একনজরে দেখে নেওয়া যাক এই নাইম শেখ?


নাইম শেখ। ক্রিকেটের সাথে যারা জড়িত মোটামুটি একটু খোঁজ রাখেন তাদের জানারই কথা নামটা। বর্তমান সময়ে যেকজন তরুণ ক্রিকেটার আছেন তাদের মধ্যে সবচেয়ে ভয়ডরহীন একজন ক্রিকেটারের নাম নাইম শেখ। যার প্রিয় ক্রিকেটার লঙ্কান গ্রেট ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। তার স্বপ্ন হবেন বাংলাদেশের সাঙ্গা।


যদিও নাঈম শেখের ক্রিকেটার হয়ে ওঠা খুব বেশি দিনের নয়। ৪ বছর আগে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে না পেরে ফরিদপুর জুনিয়র ক্রিকেট কোচিং ক্লাবে ভর্তি হন।


ফরিদপুর জেলার হয়ে সর্বোচ্চ রান করার পর এক বছর আগে ঢাকা বিভাগের হয়ে খেলে সর্বোচ্চ রান সংগ্রাহক হন নাঈম। শুধু তাই নয়, ২০১৬ সালে চ্যালেঞ্জ কাপে অংশ নিয়ে টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যানও হন তিনি। আর তাতেই আর তাকতে হয়নি পেছনে।


এরপর সরাসরি সুযোগ আসে অনূর্ধ্ব-১৯ দলে। সেখানে ভালো খেলার পুরস্কার হিসেবে নিউজিল্যান্ডে যান বিশ্বকাপ খেলতে। দারুণ পারফর্ম করার পর পরবর্তী ২০১৮ ঢাকা প্রিমিয়ার লীগে তাকে দলে নেয় লিজেন্ড অব রুপগঞ্জ। সেবার করেন ৫৫৬ রান।


এরপরের আসরেও আবারো তাকে রিটেইন করে রুপ গঞ্জ। আস্হার প্রতিদানটা দিয়েছেন দারুনভাবে। রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয়তে জায়গা করে নেন ৮০৭ রান করা এই ব্যাটসম্যান। করেন ৩ টি শতক আর ৫ টি অর্ধশতক।


ঘরোয়া লীগে এমন পারফর্মের পর ডাক পান এইচপি ও এ দলেও। আফগানদের বিপক্ষে এ দলের সিরিজে দারুণ পারফর্ম করে তামিমের পরিবর্তে নিজের জায়গাটা প্রায় পাকা করেছিলেন নাইম। শেষ ওয়ানডেতে খেলেন ১২৬ রানের দারুন এ ইনিংস। কিন্তু শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে তেমন পারফর্ম না করতে পারায় পিছিয়ে যান তিনি।


তবে শেষ পর্যন্ত অপেক্ষার অবসান ঘটিয়ে চট্রগ্রাম পর্বের দুই ম্যাচে ডাক পেয়েছেন এই ওপেনার। ত্রিদেশীয় সিরিজের আগে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি টি-টোয়েন্টিতে বিসিবি একাদশের হয়ে ১৪ বলে ২৩ রান করেছিলেন নাঈম। সবকিছু ঠিক থাকলে চট্রগ্রামের মাঠেই অভিষেক হতে পারে এই তরুণের।


সূত্রঃ স্পোর্টসজোন২৪

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)