বাংলাদেশকে হারালেই টানা সর্বোচ্চ জয়ের বিশ্বরেকর্ড গড়বে আফগানিস্তান

খেলাধুলার বিবিধ September 15, 2019 1,629
বাংলাদেশকে হারালেই টানা সর্বোচ্চ জয়ের বিশ্বরেকর্ড গড়বে আফগানিস্তান

আর শুধুমাত্র একটি জয় পেলেই টি-টোয়েন্টিতে টানা সর্বোচ্চ জয়ের অনন্য রেকর্ড গড়বে রশিদ খানের আফগানিস্তান। অবশ্য টানা ১১ জয়ে নিয়ে এর আগের রেকর্ডটাও আফগানদের। এবার রেকর্ডটা বাড়িয়ে নেওয়ার সুযোগ এসেছে।


আজ (রবিবার) বাংলাদেশকে হারাতে পারলেই নিজেদের রেকর্ড ভেঙে নতুন বিশ্বরেকর্ড গড়ে ফেলবে আফগানিস্তান। গতকাল শনিবার জিম্বাবুয়ের বিপক্ষে পাওয়া ২৮ রানের জয়টিই ছিল তাদের ৫০ তম জয়।


আর এই জয়ের মাধ্যমেই আবার একটানা ১১টি ম্যাচ জেতার রেকর্ড গড়েছে আফগানিস্তান। যা কি-না টি-টোয়েন্টি ক্রিকেটে একটানা সবচেয়ে বেশি ম্যাচ জেতার বিশ্বরেকর্ড।


টি-টোয়েন্টি ফরম্যাটে বরাবরই ভয়ঙ্কর দল আফগানিস্তান। যার প্রমাণ মেলে তাদের পরিসংখ্যানেই। এখনও পর্যন্ত এই ফরম্যাটে ৭২ ম্যাচ খেলে জিতেছে ৫০টিতে, পরাজয় মাত্র ২২ ম্যাচে।


এর আগে ২০১৬-১৭ সালেও ক্রিকেটের এই ছোট ফরম্যাটে টানা ১১টি ম্যাচ জিতেছিল আফগানিস্তান। সেবার তাদের ১১ জয়ের প্রতিপক্ষ ছিলো ওয়েস্ট ইন্ডিজ, ওমান, আরব আমিরাত ও আয়ারল্যান্ড।


আর এবার বাংলাদেশ, আয়ারল্যান্ড ও জিম্বাবুয়েকে হারিয়েই টানা ১১টি জয় তুলে নিয়েছে আফগানিস্তান। এখন দেখার বিষয় আফগানরা পারবে কিনা এই রেকর্ড বাড়াতে না বাংলাদেশ থামিয়ে দিবে রশিদদের জয় রথ।


সূত্রঃ স্পোর্টসজোন২৪