আম্পায়ারের ইচ্ছাকৃত ভুলে ভারতের কাছে শিরোপা হারাল বাংলাদেশ!

খেলাধুলার বিবিধ September 14, 2019 2,542
আম্পায়ারের ইচ্ছাকৃত ভুলে ভারতের কাছে শিরোপা হারাল বাংলাদেশ!

বর্তমান সময়ে বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই চরম উত্তেজনা। বেশ কয়েকটি টুর্নামেন্টের ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। তবে জিততে পেরেছে এমন সংখ্যা নেই বললেই চলে।কিন্তু প্রায় সকল ম্যাচেই ছিল ভারতের পক্ষপাতিত্ব আম্পায়ারিংয়ের সমালোচনা। তেমনিভাবে টাইগার যুব এশিয়াকাপের ফাইনালে ভারতের কাছে বাংলাদেশের হারের দিনেও একই অভিযোগে অভিযুক্ত আম্পায়াররা।


অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে মাত্র ৫ রানে হেরে গেছে বাংলাদেশ যুব দল। প্রথমবারের মতো এশিয়া কাপের শিরোপা জয়ের কাছাকাছি গিয়ে তীরে গিয়ে তরী ডুবেছে আকবর আলীদের। তবে ফলাফলটা হতে পারতো অন্যরকম। প্রথমবারর ফাইনালেই ট্রফিটা নিজেদের করে নিতে দল। যদি ভারতের জয়ে আম্পায়ারদের অবদান টা না থাকতো।


বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুতেই দারুণ ফর্মে থাকা তানজিদ হাসানকে এলবিডব্লু আউট দেন আম্পায়ার। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায় বলটি যাচ্ছিল স্টাম্পের উপর দিয়ে। এরপর বাংলাদেশের ব্যাটিং ধ্বস সামলে যখন জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন রাকিব হাসান ও তানজিম সাকিব। জয় থেকে মাত্র ৫ রান দুরে ছিল বাংলাদেশ। হাতে ছিল ২ উইকেট। ঠিক তখনই আম্পায়ারের ভুলে এলবিডব্লিউ হয়ে ক্রিজ ছাড়তে হয় তানজীমকে ।


পরবর্তীতে যা টিভি রিপ্লেতে স্পষ্ট দেখা আনকোলেকারের বলটি তার ব্যাটে লেগেছিল। এমনকি বল ব্যাটে লাগার শব্দ বেশ স্পষ্টই শোনা যায়। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে আউট ঘোষণা করেন আম্পায়ার। আর তাতেই হেরে যায় বাংলাদেশ। দুই বল পরই নিজের ওভারে শেষ বলে শাহিন আলমকে বোল্ড করে শেষ উইকেট তুলে নেন আনকোলেকার। আর ৫ রানে হারে বাংলাদেশ।


সূত্রঃ স্পোর্টসজোন২৪