আফিফকে প্রশংসায় ভাসিয়ে যা বললেন সাকিব

ক্রিকেট দুনিয়া 14 Sep 2019 at 9:37am 4,416
Googleplus Pint
আফিফকে প্রশংসায় ভাসিয়ে যা বললেন সাকিব
সময়টা খারাপ যাচ্ছিলো বাংলাদেশ ক্রিকেট দলের জন্য। সেই বিশ্বকাপ, শ্রীলংকা সিরিজ তারপর ঘরের মাঠে আফগানদের বিপক্ষে টেস্ট হার। আজও একসময় মাত্র ৬০ রানে ৬ উইকেট হারিয়ে পরাজয় দেখছিলো বাংলাদেশ।

ঠিক তখনই বাংলার আকাশে ধ্রুব তারা হয়ে দেখা দেয় তরুন আফিফ হোসেন ধ্রুব। আর এই জয়ের পর তাই অধিনায়ক সাকিব আল হাসান আফিফকে বিশেষ ধন্যবাদ দিতে ভুললেন না।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে রোমাঞ্চকর লড়াইয়ে আফিফের দারুণ ২৬ বলে ৫২ রানের ইনিংসে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে সাকিববাহিনী।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগতিক অধিনায়ক জানান, কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া দলটির এমন একটি জয় খুব দরকার ছিল।

সাকিব বলেন, “আমরা একটা জয়ের অপেক্ষায় ছিলাম, এখান থেকে আত্মবিশ্বাস নিতে পারি। কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া একটি দল সহজ জয়ের চেয়ে এই ধরনের জয় থেকে অনেক বেশি আত্মবিশ্বাস পেতে পারে। আশা করি, এই মোমেন্টাম আমরা পরের ম্যাচে বয়ে নিয়ে যেতে পারব।”

১৪৫ রানের জবাবে ২ বল বাকি থাকতে পাওয়া জয়ে সবচেয়ে বড় অবদান আফিফ হোসেনের। তরুণ এই বাঁহাতি ব্যাটসম্যান ঝড়ো ব্যাটিংয়ে গড়ে দেন ম্যাচের ভাগ্য। বোলিংয়ে ভালো করার পর ব্যাটিংয়েও দারুণ অবদান রাখেন মোসাদ্দেক হোসেন।

এই দুই আলাদা করে বললেন সাকিব, “আফিফ যেভাবে খেলেছে তাতে খুশি। আর সাথে মোসাদ্দেক দারুণ সাপোর্ট দিয়েছে। আশা করি, ওরা এটা ধরে রাখতে পারবে। আশা করি, আমাদের টপ অর্ডারও ছন্দে ফিরবে। আফগানিস্তান আরেকটি কঠিন প্রতিপক্ষ। ওদের বিপক্ষে আমাদের সেরাটা দিতে হবে।”

উল্লেখ্য, আজ রবিবার মিরপুরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে জিম্বাবুয়ে।

সূত্রঃ স্পোর্টসজোন২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)