কর্নওয়ালের তাণ্ডবের কাছে হেরে গেলো গেইল-রাসেলরা

ক্রিকেট দুনিয়া 13th Sep 19 at 3:36pm 3,203
Googleplus Pint
কর্নওয়ালের তাণ্ডবের কাছে হেরে গেলো গেইল-রাসেলরা

চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সময়টা ভালো যাচ্ছে না ক্রিকেটীয় দানব ক্রিস গেইল ও আন্দ্রে রাসেলের। তিন ম্যাচ খেলে এখ নপর্যন্ত জয়ের দেখায় পায়নি তার দল জ্যামাইকা তালাওয়াস। দ্বিতী ম্যাচে সেঞ্চুরি করে ২৪১ রান করেও নিজেদের করে নিতে পারেননি গেইল।

আর সবশেষ ম্যাচে তাদের জয়বঞ্চিত করেছেন ১৪৩ কেজি ওজনের দীর্ঘদেহী ক্রিকেটার রাহকিম কর্নওয়াল। তার ৩০ বলে ৭৫ রানের টর্ণেডো ইনিংসে এবার ১৭০ রানের সংগ্রহ দাঁড় করিয়েও জয় পায়নি গেইল-রাসেলদের জ্যামাইকা। অন্যদিকে কর্নওয়ালের ইনিংসে ভর করে মৌসুমে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে সেন্ট লুসিয়া জুকস।

ম্যাচে কিছুই করতে পারেননি গেইল বা রাসেল। ওবে ম্যাকয়ের মুখোমুখি প্রথম বলেই উইকেটে পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন ক্রিস গেইল। আর হার্ডাস ভিজোয়েনের বাউন্সার সোজা কানে গিয়ে আঘাত করায় তিন বল পরই মাঠ ছেড়েছেন আন্দ্রে রাসেল। তিন বল খেলে কোনো রান করতে পারেননি।

তবু জ্যামাইকা ১৭০ রানের সংগ্রহ দাঁড় করায় মূলত ওপেনার গ্লেন ফিলিপস ও অলরাউন্ডার রভম্যান পাওয়েলের ব্যাটে ভর করে। ইনিংস সূচনায় নেমে গেইল শূন্য হাতে ফিরলেও, মাত্র ৩৪ বল খেলে ৮ চার ও ১ ছয়ের মারে ৫৮ রান করেন ফিলিপস। চার নম্বরে নামা পাওয়েল ১ চারের সঙ্গে ছক্কা মারেন ৫টি, খেলেন ২২ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস।

পাওয়েল-ফিলিপসের ঝড়ে ১০ ওভারের মধ্যে দলীয় শতক পূরণ করে ফেলে জ্যামাইকা। কিন্তু পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় তাদের ইনিংস থামে ৫ উইকেটে ১৭০ রানে। শামার স্পিঙ্গার ১৬ বলে ১৪ এবং ডারভাল গ্রিন ২১ বলে ১৭ রান করে দলের মূল ক্ষতিটা করেন। বল হাতে ১ ওভারে ১৫ রান খরচ করেন কর্নওয়াল।

বোলিংয়ের সময় ১ ওভারে ১৫ রান খরচ করার জেদটাই হয়তো কর্নওয়াল মেটান ব্যাটিংয়ে নেমে। ১ ওভারে ১৫ রানের প্রতিশোধে তিনি খেলেন ৫ ওভার এবং রান করেন ওভারপ্রতি ১৫ গড়ে ঠিক ৭৫। মাত্র নবম ওভারেই ১১১ রানের উদ্বোধনী জুটি গড়েন আন্দ্রে ফ্লেচার ও কর্নওয়াল। আউট হওয়ার আগে ৪ চারের সঙ্গে ৮ ছয়ের মারে ৭৫ রানের ইনিংসটি খেলেন কর্নওয়াল।

এরপর জয় পেতে কোনো সমস্যা হয়নি সেন্ট লুসিয়ার। আন্দ্রে ফ্লেচার ৩৬ বলে অপরাজিত ৪৭ এবং কলিন ডি গ্র্যান্ডহোম ২০ বলে ২৫ রান করলে ৫ উইকেট হারিয়ে ২০ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় সেন্ট লুসিয়া। অবধারিতভাবেই ম্যাচসেরার পুরষ্কার জেতেন রাহকিম কর্নওয়াল।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)