শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে সিরিজে ঘুরে দাঁড়ালো বাংলাদেশ ইমার্জিং দল

ক্রিকেট দুনিয়া 21 Aug 2019 at 7:19pm 2,134
Googleplus Pint
শ্রীলঙ্কাকে ২ উইকেটে হারিয়ে সিরিজে ঘুরে দাঁড়ালো বাংলাদেশ ইমার্জিং দল
তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচেই ১১৮ রানের বড় ব্যবধানে হেরে সিরিজ হারানোর শঙ্কা পেয়ে বসেছিলো বাংলাদেশ ইমার্জিং দলের। কেননা দেশের ক্রিকেটাঙ্গনের সবগুলো দলই শুধু হারতেই আছে।

জাতীয় দল, বিসিবি একাদশ, অনূর্ধ্ব ১৯ ও বাংলাদেশ ‘এ’ দল একে একে সবাই হারছে। কিন্তু ইমার্জিং দল সিরিজের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে। সফরকারী শ্রীলঙ্কা ইমার্জিং দলকে ২ উইকেটে হারিয়ে সিরিজে ১-১ সমতায় এনেছে।

সাভারের বিকেএসপিতে শুরুতে ব্যাটিং করে ২৭৩ রান তুলেছিলো চামিন্দা ভাসের শিষ্যরা। নাজমুল হাসান শান্ত (৭৭) ও ইয়াসির আলীর (৮৫) ব্যাটে ভর করে ৩ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে পাইপলাইনে থাকা টাইগাররা।

নাঈম শেখ, আফিফ হোসেন, এনামুল বিপ্লব ও জাকির আলীরা ব্যর্থ হলেও নাজমুল শান্ত ও ইয়াসির আলীর দর্শণীয় ইনিংসে ভর করে জয় পায় বাংলাদেশ দল।

যদিও সিরান ফার্নান্দো ও যেহান ডেনিয়েলের বোলিংয়ে মাঝে একটু খেই হারিয়েছিলো বাংলাদেশ। তবে সময়মতো জুটি বেঁধে দলকে উদ্ধার করেন শান্ত ও ইয়াসির।

শুরুতে ব্যাটিং করে পাডুন নিসানকা (৫৫), আসালানকা (৪৫) ও কামিন্দু মেন্ডিসের (৬৫) পারফরমে ভর করে ২৭৩ রান তুলেছিলো সফরকারীরা।

বাংলাদেশের হয়ে বল হাতে শফিকুল ইসলাম ৩টি, নাঈম হাসান ২টি এবং সুমন, আমিনুল ও ইয়াসির একটি করে উইকেট নেন।

দুদলের মধ্যেকার তৃতীয় ও শেষ ওয়ানডেটি শিরোপা নিষ্পত্তির ম্যাচে রূপ নিয়েছে। যে ম্যাচটি মাঠে গড়াবে আগামী শুক্রবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।

সূত্রঃ আমাদের সময়
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)