আমি আমার জীবনে এতো সাংবাদিক দেখিনি: ডমিঙ্গো

ক্রিকেট দুনিয়া 21 Aug 2019 at 3:30pm 5,840
Googleplus Pint
আমি আমার জীবনে এতো সাংবাদিক দেখিনি: ডমিঙ্গো
প্রায় ১৫ বছর আগে বাংলাদেশে এসেছিলেন টাইগার বর্তমান আর তৎকালীন প্রোটিয়া অ-১৯ দলের কোচ রাসেল ক্রেইগ ডমিঙ্গো। সেবার ছিলেন প্রতিপক্ষে। ছিলনা তেমন কোন সাংবাদিকদের চাহিদার।

এরপর আবারো বাংলাদেশে আসলেন। আর তার আশাটা যেন ছিল একটু অন্যরকম। বিমানবন্দরে নামার সাথেই শ’খানে সাংবাদিকের ক্যামেরার আলোর ঝলকানি যেন চোখে লাগলো তার। ছুয়ে হৃদয়।

ঠিক ২০০৪ সালে যখন এসেছিলেন তখনও দেখেছিলেন ক্রিকেটের প্রতি এ জাতির আগ্রহ কতটা বেশি। মুগ্ধ হয়েছিলেন তিনি। আর আজ যখন সেই ক্রিকেট দলেরই একজন কোচ, তখন আগ্রহটা আরো বেশি তার প্রতি। সংবাদমাধ্যমে যখন আসলেন তখনও শত সাংবাদিক। বলেই ফেললেন নিজের জীবনেই না কি দেখেননি এতো সাংবাদিক।

খোলাসা করে জানা যাক সেই কোচের মুখেই, ‘২০০৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশে এসেছিলাম, অবশ্য সেটি অনেক আগের কথা। সত্যি বলতে ক্রিকেট নিয়ে এদেশের মানুষের আগ্রহ এতটাই প্রবল যে আমাকে এটি ভীষণভাবে নাড়া দিয়েছে।

সাউথ আফ্রিকার কোনো প্রেস কনফারেন্সে আপনি সর্বোচ্চ আট-নয়জন সাংবাদিক দেখবেন। আমি আমার জীবনে এত প্রতিবেদক দেখিনি! গতকাল বিমানবন্দরে প্রায় একশ সাংবাদিক ছিল। এই অঞ্চলের এই বিষয়টি আমাকে আকর্ষণ করে।’

নিজের লক্ষ্যের কথা উল্লেখ করতে গিয়ে তিনি বলেন, ‘‘আমার প্রাথমিক লক্ষ্য হলো প্রথমত, খেলোয়াড়দের ভালোভাবে দেখা, তাদের সম্পর্কে ধারণা নেয়া, সবার সঙ্গে ভালো সম্পর্ক তৈরি এবং খেলোয়াড়দের আস্থা অর্জন করা।’

সূত্রঃ স্পোর্টসজোন২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)