বাবা-মায়ের দোয়া ছাড়া সফল হওয়া সম্ভব নয়: সাকিব আল হাসান

খেলাধুলার বিবিধ August 19, 2019 904
বাবা-মায়ের দোয়া ছাড়া সফল হওয়া সম্ভব নয়: সাকিব আল হাসান

সাকিব আল হাসান। বাইশ গজের এই অলরাউন্ডার মাঠের বাইরেও সমান অলরাউন্ডার। একদিকে যেমন সামলান স্বামী-বাবার দায়িত্ব ঠিক তেমনিভাবে সামলান সন্তানের দায়িত্বও।


সাকিব মনে করেন বাবা-মাকে বৃদ্ধাশ্রমে রেখে আসা সবচেয়ে খারাপ লাগার বিষয়। বিশ্বকাপ চলাকালীন বেশকিছুদিন বাবা-মাকে রেখেছেন ইংল্যান্ডেই, পারিবারিক বন্ধনে ঘাটতি রাখেননা কখনোই।


আদর্শ সন্তান, পিতা, স্বামী হিসেবে মি. অলরাউন্ডার নিজেকে করেছেন প্রতিষ্ঠিত। দেশে ফিরে মাকে নিয়ে পালন করেছেন পবিত্র হজব্রত। আত্মশুদ্ধির এই মন্ত্র নিয়ে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন গতকাল (মঙ্গলবার) রাতে।


এরমধ্যে আমেরিকা ভ্রমণকালে ‘ফ্রেন্ডস ভিডিও প্রোডাকশন’ কে দেওয়া এক সাক্ষাৎকারে বাবা-মায়ের প্রতি দায়িত্ব ও বাবা-মায়ের নিবিড় ভালোবাসা সম্পর্কেও নিজস্ব ভাবনা তুলে ধরেন বাংলাদেশের পোস্টারবয়।


বাবা-মায়ের ভালোবাসা সম্পর্কে তুলে ধরতে গিয়ে সাকিব আল হাসান বলেন, ‘বাবা-মায়ের দোয়া ছাড়া সফল হওয়া সম্ভব নয়। তারা আমাদের জন্য যে ত্যাগ স্বীকার করেন তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।


জন্মের পর থেকে তাদের বেঁচে থাকা অবধি চলে সন্তানদের ভালোর জন্য প্রার্থনা। অথচ এর বিনিময়ে কখনোই প্রত্যাশা করেননা কিছুই। এটা আসলে ভাষায় প্রকাশ সম্ভব নয়, কেবল অনুভবই করা যাবে।’


বাবা-মাকে বৃদ্ধাশ্রমে রেখে আসা সবচেয়ে খারাপ কাজ উল্লেখ করে সাকিব আরও যোগ করেন, ‘আমি বিশ্বাস করি আস্তে আস্তে পৃথিবীর সব বৃদ্ধাশ্রম বন্ধ হয়ে যাবে। বাবা-মাকে বৃদ্ধাশ্রমে রেখে আসা সবচেয়ে খারাপ লাগার বিষয়।’


সূত্রঃ জুমবাংলা