টাইগারদের নতুন কোচের নাম ঘোষণা আজই?

ক্রিকেট দুনিয়া 17 Aug 2019 at 11:51am 339
Googleplus Pint
টাইগারদের নতুন কোচের নাম ঘোষণা আজই?
বাংলাদেশ দলের কোচ নিয়োগের ব্যাপারে বড় কোনো ঘোষণা আসতে পারে আজ দুপুরে। শনিবার (১৭ আগস্ট) দুপুরে কোচ নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স রুমে দুপুর ১টায় এই সংবাদ সম্মেলন শুরু হবে। যদিও এই সংবাদ সম্মেলনেও কোচের নাম ঘোষণা করা হবে কি না সেই ব্যাপারটি এখনো পরিস্কার নয়।

বিশ্বকাপে দলের পারফরম্যান্স সন্তোষজনক না হওয়ায় প্রধান কোচ স্টিভ রোডসকে চাকরীচ্যুত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার বিদায়ের পর নতুন কোচ খুঁজছে দেশের ক্রিকেট। বরাবরের মত এবারো হাই প্রোফাইল কাউকে কোচ হিসেবে চায় বোর্ড, তাই কোচ খুঁজতে একটু গলদঘর্ম হওয়াটাই স্বাভাবিক!

আর হতে হচ্ছেও তাই। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজ পেরিয়ে আফগানিস্তান সিরিজ চলে এলেও এখনো মেলেনি নতুন কোচের হদিস। কোচদের শর্টলিস্টে আছেন অনেকেই; তবে দৌড়ে এগিয়ে রাসেল ডমিঙ্গো ও মাইক হেসনের মত সাবেক জাতীয় দলের কোচরা, যারা দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের মত দলে সফলতার সঙ্গে কাজ করেছেন।

বিশেষ করে ডমিঙ্গোর নামই বেশি জোরালো, যিনি কিনা জাতীয় দলের বদলে ‘এ’ দল বা এইচপি-অনূর্ধ্ব-১৯ ইউনিটে কাজ করলেও সন্তুষ্ট থাকবেন। ভারতে রবি শাস্ত্রীকেই প্রধান কোচ হিসেবে ফের নিয়োগের ঘোষণা দেওয়ায় বাংলাদেশের কোচ নিয়োগেও কি বেশি সময় ক্ষেপণ করা হবে না- এমন প্রশ্ন বোর্ড প্রধানের সংবাদ সম্মেলনকে ঘিরে।

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো ও নিউজিল্যান্ডের মাইক হেসন ছাড়াও বাংলাদেশ দলের কোচ হওয়ার লড়াইয়ে রয়েছেন শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহে, জিম্বাবুয়ের গ্র্যান্ট ফ্লাওয়ার, ইংল্যান্ডের পল ফারব্রেসের মত হেভিওয়েট কোচরা।

সূত্রঃ বিডিক্রিকটাইম
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)