মানবসেবায় নিবেদিত সালাহ, ক্যানসার হাসপাতালে ২৫ কোটি টাকা দান

খেলাধুলার বিবিধ 17th Aug 19 at 11:19am 448
Googleplus Pint
মানবসেবায় নিবেদিত সালাহ, ক্যানসার হাসপাতালে ২৫ কোটি টাকা দান

লিভারপুলের তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ একজন নিবেদিত মুসলিম। আর মুসলিম হিসেবে মানুষের সহযোগিতায় সবসময় নিবেদিত থাকেন তিনি। মিশরের কায়রোতে অবস্থিত ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটে ২৫ কোটি টাকা অর্থ সহায়তা দিয়েছেন লিভারপুল এই ফরোয়ার্ড।

সে দেশের মুদ্রামানে এর পরিমাণ প্রায় তিন মিলিয়ন মার্কিন ডলার। সা¤প্রতিক সময়ে সন্ত্রাসী হামলায় ক্ষতিগ্রস্ত হাসপাতালটির মেরামতে ব্যয় হবে এ অর্থ। বুধবার কায়রো বিশ্ববিদ্যালয়ের সভাপতি মোহামেদ উথমান আল-খাস্ত এ তথ্য নিশ্চিত করেছেন।

গত রোববার সন্ধ্যায় হাসপাতাল ভবনের সামনে এক বিস্ফোরণে ২০ জন নিহত ও ৪৭ জন আহত হন। এতে হাসপাতাল ভবনের বেশ কিছু অংশের ক্ষতি হলেও রোগী কিংবা স্টাফরা নিরাপদেই ছিলেন। এর পর রোগীদের বিভিন্ন হাসপাতালে সরিয়ে নেয়া হয়েছে।

জানা গেছে, একটি বিস্ফোরক দ্রব্য বোঝাই গাড়ি ওই ভবনে ধাক্কা খেলে সেই হতাহতের ঘটনা ঘটে। ঘটনার পর সরকারের তরফ থেকে ভবন সংস্কারের ঘোষণা দেয়া হয়। এর পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষের পাশে দাঁড়িয়ে হাসপাতালটি সংস্কারের জন্য তিন মিলিয়ন মার্কিন ডলার সহায়তা পাঠান মিসরীয় সালাহ।

সালাহর দেয়া অর্থ হাসপাতালটি মেরামতের অর্ধেক খরচ জোগাবে বলে আশা করা হচ্ছে। এর আগেও দেশকে সহায়তায় এগিয়ে এসেছেন তারকা ফুটবলার সালাহ।

মিশর জাতীয় ফুটবল দলের সাবেক মিডিয়া অফিসার ইনাস মাজহার জানিয়েছেন, দেশের সঙ্গে সালাহ সবসময়ই যোগাযোগ রাখেন। মিশরে তার গ্রামের উন্নয়নে এরই মধ্যে অনেক অর্থ সহায়তা করেছেন। গ্রামের কেউ বিয়ে করলে, অসুস্থ হয়ে পড়লে সালাহ তার বাবার মাধ্যমে অর্থ সহায়তা করেন।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)