ভারত সফরে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডি কক

ফুটবল দুনিয়া 14 Aug 2019 at 2:23pm 391
Googleplus Pint
ভারত সফরে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডি কক
আগামী মাসে ভারত সফরে যাওয়ার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকা দলের। সফরটিতে তিনটি করে টি-টোয়েন্টি ও টেস্ট খেলবে তাঁরা। আসন্ন সিরিজটিকে সামনে রেখে মঙ্গলবার দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড (সিএসএ)

৩ ম্যাচের টেস্ট সিরিজের দলে জায়গা পেয়েছেন নতুন তিন ক্রিকেটার। বিশ্বকাপের আগে চোটে পড়ার কারণে ছিটকে গিয়েছিলেন আনরিচ নরকিয়ে। তবে ভারত সফরের জন্য টেস্ট স্কোয়াডে জায়গা হয়েছে তাঁর।

মাত্র চারটি ওয়ানডে খেলা এই ফাস্ট বোলারের অভিষেক হতে পারে আসন্ন সিরিজেই। তার সঙ্গে আরও দুই নতুন মুখ উইকেটরক্ষক রুডি সেকেন্ড ও স্পিন বোলিং অলরাউন্ডার সেনুরান মুথুসামি।

২ অক্টোবর শুরু হবে তিন টেস্টের সিরিজ। এর আগে ১৫ সেপ্টেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দক্ষিণ আফ্রিকার এই সফর। টি-টোয়েন্টি সিরিজে অংশ নিচ্ছেন না নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসি।

যে কারণে অধিনায়কত্বের ভার এসে পড়েছে কুইন্টন ডি ককের কাঁধে। এছাড়া সংক্ষিপ্ত ফরম্যাটের স্কোয়াডে প্রথমবারের মত ডাক পেয়েছেন টেম্বা বাভুমা ও নরকিয়ে। এছাড়া অভিষেক হতে পারে লায়ন্স অলরাউন্ডার বর্ন ফরটুইনের।

টেস্ট দল: ফাফ ডু প্লেসি (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহ অধিনায়ক), থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, জুবায়ের হামজা, কেশব মহারাজ, এইডেন মার্করাম, সেনুরান মুথুসামি, লুঙ্গি এনগিদি, এনরিক নরকিয়ে , ভারনন ফিল্যান্ডার, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রুডি সেকেন্ড।

টি-টোয়েন্টি দল: কুইন্টন ডি কক (অধিনায়ক), রাসি ফন ডার ডাসেন (সহ অধিনায়ক), টেম্বা বাভুমা, জুনিয়র ডালা, বর্ন ফরটুইন, বিউরান হেন্ড্রিকস, রিজা হেন্ড্রিকস, ডেভিড মিলার, আনরিখ নোর্টি, আন্দিলে ফেহলুকায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, জন-জন স্মাটস।

সূত্রঃ ক্রিকফ্রেন্জি
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)