শাহজাদকে জাতীয় দল থেকে বরখাস্ত করলো আফগানিস্তান

ফুটবল দুনিয়া 11 Aug 2019 at 9:01am 660
Googleplus Pint
শাহজাদকে জাতীয় দল থেকে বরখাস্ত করলো আফগানিস্তান
আফগান ক্রিকেটের নিয়ম ভঙের কারনে অনির্দিষ্টকালের জন্য ওপেনার আহমেদ শেহজাদকে বরখাস্ত করেছে দেশটির ক্রিকেট বোর্ড। সেই সাথে তার সাথে চুক্তিও অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে এসিবি।

আফগানিস্তান ক্রিকেটের নিয়মানুসারে, দেশের কোনো ক্রিকেটারকে অন্য দেশে যেতে হলে বোর্ডের অনুমতির প্রয়োজন হয়। কিন্তু সে নিয়মের তোয়াক্কা না করেই পাকিস্তানের পেশোয়ারে অনুশীলন করেন শেহজাদ। সে কারনে নিয়ম ভাঙ্গের দায়ে তাকে এই শাস্তি দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

উল্লেখ্য, আফগানিস্তান ক্রিকেট দলের অন্যান্য ক্রিকেটারদের মতো শাহজাদের শৈশব ও কেটেছে পেশোয়ারের শরণার্থী শিবিরে। তার পরিবার আফগানিস্তান ও পাকিস্তান সীমান্তাবর্তী নাঙ্গোলকোটের বাসিন্দা। তার স্ত্রীও পাকিস্তানের। সে কারনে প্রায়ই পাকিস্তানে যান তিনি।

এর আগেও শাহজাদের বিপক্ষে এমন অভিযোগ এনেছিল এসিবি। তার সাথে চুক্তিও বাতিল করার হুমকি দিয়েছিল। এবার অবশ্য শুধু হুমকিতেই থাকলোনা। শাস্তিও দিলো তারা।

সাম্প্রতিক সময়েই বোর্ডের সাথে সম্পর্কটা ভালো যাচ্ছেনা শেহজাদের। বিশ্বকাপের মাঝ পথেই তাকে ইনজুরির কথা বলে দেশে পাঠিয়ে দেয় টিম ম্যানেজম্যান্ট। কিন্তু দেশে ফিরে লাইভে এসে শেহজাদ অভিযোগ করেন কোন ইনজুরি ছিলনা তার।

এদিকে শাহজাদের বরখাস্তের কারনে তাকে ছাড়ায় সামনে মাসে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজ খেলতে আসবে আফগানরা। একমাত্র টেস্টে দুই তল প্রথম বারের মতো চট্রগ্রামে মুখোমুখি হবে ৫ সেপ্টেম্বর। এরপর জিম্বাবুয়েকে নিয়ে খেলবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ।

সূত্রঃ স্পোর্টসজোন২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)