লিভারপুলের বিপক্ষে মেসির সেই ‘অবিশ্বাস্য’ গোল বর্ষ সেরা

ফুটবল দুনিয়া 10 Aug 2019 at 4:17pm 1,618
Googleplus Pint
লিভারপুলের বিপক্ষে মেসির সেই ‘অবিশ্বাস্য’ গোল বর্ষ সেরা
গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ফ্রি-কিক থেকে অবিশ্বাস্য এক গোল করেছিলেন লিওনেল মেসি। সেই গোলটাই চ্যাম্পিয়ন্স লিগের মৌসুমসেরা গোল হিসেবে নির্বাচিত হয়েছে এবার। সেরা গোলের দৌড়ে মেসি পেছনে ফেলেছেন জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

সব মিলিয়ে তৃতীয়বারের মতো এ খেতাব জিতলেন মেসি। এর আগে জিতেছিলেন ২০১৪-১৫ ও ২০১৫-১৬ মৌসুমে। কেবল ইউরোপিয়ান ক্লাব ফুটবল ও আন্তর্জাতিক পর্যায়ের ম্যাচ বিচেবনায় দেয়া হয় এই পুরস্কার।

ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচের ৮২তম মিনিটে মেসিকে ডি-বক্সের অনেকটা বাইরে মেসিকে ফাউল করেন লিভারপুলের ব্রাজিলিয়ান তারকা ফাবিনহো। বাঁ পায়ে জোড়ালো শট নেন মেসি।

হাওয়ায় ভাসতে ভাসতে বলটা সময়ের অন্যতম সেরা গোলরক্ষক বেকার অ্যালিসনকে ফাঁকি দিয়ে জড়িয়ে যায় জালে। বার্সেলোনার জার্সিতে সেটি ছিল মেসির ৬০০তম গোল। মেসির জোড় গোলে ম্যাচে ৩-০ ব্যবধানে জিতেছিল বার্সেলোনা। তবে ফিরতি লেগে ৪-০ গোলে হেরে মেসির ওই গোলটার মতোই অবিশ্বাস্যভাবে শেষ চার থেকে ছিটকে যায় বার্সা।

গতবার উয়েফার মৌসুম সেরা গোলের খেতাব জেতেন রোনালদো। এবারো গ্রুপ পর্বে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুর্দান্ত এক ভলিতে গোল করেছিলেন পর্তুগিজ এই তারকা। তবে সেটি হয়েছে দ্বিতীয় সেরা। তৃতীয় সেরা গোল নির্বাচিত হয়েছে ইউরো বাছাইয়ে সার্বিয়ার বিপক্ষে পর্তুগালের দানিলোর করা গোলটি।

সূত্রঃ নয়া দিগন্ত অনলাইন
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)