কুমিল্লা ছেড়ে এবারের বিপিএলে খুলনায় তামিম

ক্রিকেট দুনিয়া 23 Jul 2019 at 8:16pm 2,159
Googleplus Pint
কুমিল্লা ছেড়ে এবারের বিপিএলে খুলনায় তামিম

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবারের আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে বিদায় দিয়ে খুলনা টাইটান্সে পাড়ি জমালেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। গত আসরে কুমিল্লার হয়ে অসাধারণ ফর্মে থাকলেও সপ্তম আসরে দলটির জার্সিতে দেখা যাবে না তাকে।

বিপিএলে গত আসরের প্রথম দিকে ব্যাট হাতে উজ্জ্বল না থাকলেও শেষ দিকে জ্বলে উঠেছিলেন তামিম। আর কুমিল্লার হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হন দেশসেরা এ ওপেনার। একটি সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরিসহ ৩৮.৯১ গড়ে ৪৬৭ রান সংগ্রহ করেন তামিম। যা আসরের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ছিল।

কুমিল্লার শিরোপা জয়ে তামিমের অবদান ছিল সবচেয়ে বেশি। টুর্নামেন্টের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। ১০টি চার ও ১১টি ছক্কায় তার অপরাজিত ৬১ বলে ১৪১ রানের মহাকাব্যিক ইনিংসটিই কুমিল্লাকে শিরোপা এনে দিয়েছিলো।

বিপিএলে কুমিল্লা ছাড়াও চিটাগং ভাইকিংস, দুরন্ত রাজশাহীর হয়ে খেলেছেন তামিম। এর মধ্যে ভাইকিংসের হয়ে অধিনায়কত্ব করেছিলেন তিনি।

তামিমের মতো মুশফিকুর রহিমও ঠিকানা বদলেছেন। গত আসরে ভাইকিংসের হয়ে খেলা দেশসেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান এবার খেলবেন তামিমের পুরনো দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সে।

সূত্রঃ আমাদের সময়

Googleplus Pint
Akash Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)