আফগানিস্তানের কাছে বিধ্বস্ত বাংলাদেশ ‘এ’ দল

ক্রিকেট দুনিয়া 19 Jul 2019 at 7:56pm 2,023
Googleplus Pint
আফগানিস্তানের কাছে বিধ্বস্ত বাংলাদেশ ‘এ’ দল
বাংলাদেশ ‘এ’ দলকে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ১০ উইকেটে হারিয়েছে আফগানিস্তান ‘এ’ দল। জাতীয় দলের সিংহভাগ ক্রিকেটার দিয়ে ‘এ’ দল সাজানো হলেও আফগান যুবাদের কাছে পিছু হটতে হলো টাইগারদের।

বোলারদের পাত্তা না দিয়ে শতক হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন রহমতুল্লাহ গুরবাজ। তার অপরাজিত ১০৫ রানের বিপরীতে ৮৬ রানে অপরাজিত থেকে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়েন ইব্রাহিম জাদরান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে স্বাগতিক বাংলাদেশ। শুরুটা ভালো হলেও উদ্বোধনী জুটি বিচ্ছিন্নের পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। খোলস বন্দী হয়ে একে একে সাজঘরে ফিরেন ইমরুল, মিঠুন, বিজয়, সাব্বির, রাব্বিরা।

১০৬ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে এরপর পথ দেখান ফরহাদ রেজা ও আফিফ হোসেন। সপ্তম উইকেট জুটিতে তারা যোগ করেন মূল্যবান ৬৭ রান।

রেজা ব্যক্তিগত ৩০ রানে আউট হলে থামে এ জুটির পথচলা। এরপর আফিফের ৪ চারের সাহায্যে করা ৫৯ রানের ইনিংস ও শেষ দিকে নাজমুল ইসলাম অপুর ১৩ রানে চড়ে ৮ উইকেটে ২০১ রানের পুঁজি পায় ‘এ’ দল।

সফরকারী দলের বোলারদের মধ্যে করিম জানাত ও নাভীন-উল-হক মুরাদ লাভ করেন সর্বোচ্চ দুটি করে উইকেট। দ্বিতীয় ইনিংসে ফিল্ডিংয়ে নেমে তেমন সুবিধে করতে পারেনি বাংলাদেশ। শ্রীলঙ্কা সফরে ডাক পাওয়া রুবেল দেখাতে পারেননি তার ফর্ম।

৭.৫ ওভার বল করে ১ মেডেন প্রাপ্তির বিপরীতে ২৪ রান খরচ করেও উইকেটের দেখা পাননি তিনি। সমান ওভার বল করে আবু জায়েদ রাহী গুনেছেন ৩৬ রান। পেসারদের মতো বাজে সময় পার করেছেন স্পিনাররাও।

স্বাগতিক বোলারদের ম্লান করে ১১ চার ও ৩ ছক্কায় শতক হাঁকিয়েছেন রহমতউল্লাহ। দুর্দান্ত ইনিংসটির জন্য হয়েছেন ম্যাচ সেরাও। তাকে যোগ্য সঙ্গ দেওয়া অপর ওপেনার ইব্রাহিম খেলেছেন ৮৬ রানের ইনিংস। ৮ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন তিনি।

সূত্রঃ আমাদের সময়
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)