আইসিসির প্রকাশিত সেরা ব্যাটসম্যানের তালিকায় সাকিব

ক্রিকেট দুনিয়া 17 Jul 2019 at 10:32am 1,785
Googleplus Pint
আইসিসির প্রকাশিত সেরা ব্যাটসম্যানের তালিকায় সাকিব
বিশ্বকাপ শেষ হওয়ার পর সেরা একাদশ প্রকাশ করেছিলো আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে একমাত্র বাংলাদেশী হিসেবে স্থান পেয়েছিলো টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। গতকাল আইসিসি প্রকাশ করেছে সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকা সেখানেও রয়েছেন এই অলরাউন্ডার।

এই তালিকায় প্রথম স্থানে আছেন ভারতের রোহিত শর্মা। যিনি ৯ ইনিংসে ৬৪৮ রান করে শীর্ষে অবস্থান করেছেন। এই বিশ্বকাপে তিনি পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। যেটি ছিলো বিশ্বকাপ ইতিহাসে রেকর্ড। টুর্নামেন্টে তার গড় ৮১। কিন্তু সেমিফাইনালের নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয় ভারতকে। সে ম্যাচে ১ রান করেছিলেন তিনি।

দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার ডেবিড ওয়ার্নার। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে গিয়ে ফাইনালে যেতে পারেনি তার। কিন্তু পুরা টুর্নামেন্টে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন তিনি। ১০ ইনিংসে ৭১.৮৯ গড়ে ৬৪৭রান করেছিলেন তিনি।

তৃতীয় স্থানে আছেন বাংলাদেশের প্রাণ ভোমরা সাকিব আল হাসান। ২০১৯ বিশ্বকাপ তার ক্যারিয়ারের সেরা পারফর্মেন্স ছিল। তার ব্যাটের উপর নির্ভর করেই এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ।

যদিও লিগ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে মাশরাফি বাহিনীকে। তবে ব্যাট হাতে ৮ ইনিংসে দু’টি শতকসহ পাঁচটি অর্ধ-শতক নিয়ে ৬০৬ রান করেছিলেন তিনি। যেখানে তার গড় ছিলো ৮৬.৫৭।

চতুর্থ স্থানে আছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। যার নেতৃত্বে দল পৌঁছে গিয়েছিল বিশ্বকাপের ফাইনালে। ৯ ইনিংসে ৮২.৫৭ গড়ে ৫৭৮ রান করেন তিনি।

ইংল্যান্ডের জো রুট এই বিশ্বকাপেও তার ব্যাটিং ক্ষমতার প্রমান দিয়েছেন। ১১ ইনিংসে তিনি ৫৫৬ রান করেছেন যার গড় ৬১.৭৮। ইংল্যান্ডের ফাইনালে ওঠার পিছনেও বড় ভূমিকা রেখেছেন তিনি।

সূত্রঃ আমাদের সময়
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)