ভারতের মাটিতে ৫০০ রানে ইনিংস ঘোষণা মমিনুলদের

ক্রিকেট দুনিয়া 11 Jul 2019 at 4:35pm 3,432
Googleplus Pint
ভারতের মাটিতে ৫০০ রানে ইনিংস ঘোষণা মমিনুলদের
ডাঃ কে থিম্মাপায়া স্মৃতি মাল্টি ডে অল ইন্ডিয়া ক্রিকেট টুর্নামেন্টে একমাত্র সফরকারী দল হিসেবে নিজেদের প্রথম ম্যাচে বিদর্ভা ক্রিকেট এসোসিয়েশনের বিপক্ষে ৫০০ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছে বিসিবি একাদশ।

গোল্ডেন দ্য ওভালে টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ভালো সুচনা এনে দেন দুই ওপেনার জহুরুল হক মোহাম্মদ সাইফ হাসান। ১৯ রান করে সাইফের বিদায়ে তাদের ৪৬ রানের জুটি ভাঙে।

পরবর্তীতে ব্যাটিংয়ে নেমে তারুন জুটি গড়েন মমিনুল হক ও জহুরুল। দুজনেই এগুতে থাকেন শতকের দিকে। মমিনুল প্রথম শ্রেনীর ক্রিকেট ক্যারিয়ারে ২১তম শতক তুলে নিলেও ৯৬ রান করে বিদায় নেন জহুরুল।

তার বিদায়ে তাদের ১৭৭ রানের জুটির ভাঙন ধরে। পরবর্তীতে মমিনুলের অপরাজিত ১৫৭ আর শান্তর ২৪ রানে ২ উইকেট হেরে ৩০৩ রানে প্রথম দিন শেষ করে বিসিবি একাদশ।

আজ দ্বিতীয় দিনে খেলতে নেমে বেশিক্ষণ স্হায়ী হতে পারেননি মমিনুল। ব্যক্তিগত ১২ রান যোগ করতেই ১৬৯ রানে বিদায় নেন তিনি। তবে দারুন শতক তুলে নেনে নাজমুল হোসেন শান্ত।

অর্ধশতক করেন আরিফল হক। ১১৮ রান করে শান্ত ও ৭৭ রান করে আরিফুল বিদায় নিলে ৭ উইকেটে ১৪৮ ওভার ব্যাটিং করে ৫০০ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে বিসিবি একাদশ।

সংক্ষিপ্ত স্কোরঃ

বিসিবি একাদশ ৫০০/৭(১৪৮.০ ওভার) মমিনুল ১৬৯, নাজমুল হোসেন শান্ত ১১৮, জহুরুল হক ৯৬, আরিফুল হক ৭৭।
দারশান নালকান্দে ৭৯/৪।

সূত্রঃ স্পোর্টসজোন২৪
Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10

পাঠকের মন্তব্য (0)